ইন্দিরা গান্ধি’র প্রয়াণ দিবসে শ্রদ্ধা জ্ঞাপন

ইন্দিরা গান্ধি’র ৩৬ তম মৃত্যু বার্ষিকীতে কংগ্রেস সভাপতি সােনিয়া গান্ধি, দলের প্রাক্তন প্রধান রাহুল গান্ধি এবং এআইসিসির সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি শ্রদ্ধা জ্ঞাপন করলেন।

Written by SNS New Delhi | November 1, 2020 10:21 am

ইন্দিরা গান্ধি'র ৩৬ তম মৃত্যু বার্ষিকীতে শ্রদ্ধা জ্ঞাপন করছেন প্রিয়াঙ্কা গান্ধি। (Photo: IANS)

ইন্দিরা গান্ধি’র ৩৬ তম মৃত্যু বার্ষিকীতে কংগ্রেস সভাপতি সােনিয়া গান্ধি, দলের প্রাক্তন প্রধান রাহুল গান্ধি এবং এআইসিসির সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি শ্রদ্ধা জ্ঞাপন করলেন। এছাড়া এদিন কংগ্রেসের সাধারণ সম্পাদক হিসেবে সংগঠনের দায়িত্বে থাকা কে সি বেনুগােপাল এবং প্রধান মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা-সহ অন্যান্যরা শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

১৯৮৪ সালে ইন্দিরা গান্ধি’কে তাঁরই দেহরক্ষী গুলি করে হত্যা করেছিল। প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধি’র স্মৃতির উদ্দেশ্য তৈরি ‘শক্তি স্থল’এ এদিন সােনিয়া গান্ধি ও প্রিয়াঙ্কা গান্ধি পুষ্প দিয়ে শ্রদ্ধা জানালেন। অন্য দিকে, রাহুল গান্ধি দিল্লিতে উপস্থিত না থাকায় টুইটের মাধ্যমে তিনি শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

হিমাচল প্রদেশ থেকে স্থানীয় মিডিয়া সূত্রে জানান হয়েছে, রাহুল এখন সিমলাতে রয়েছেন। রাহুল গান্ধি প্রাক্তন প্রধানমন্ত্রীর ছবি পােস্ট করে টুইটে লেখেন, ‘মিথ্যা থেকে সত্য। অন্ধকার থেকে আলাে। মৃত্যু থেকে জীবন। এই শব্দগুলাের মধ্যে দিয়ে জীবন কি তা আমাকে দেখানাের জন্য দিদাকে ধন্যবাদ জানাই।’

এদিকে হিন্দিতে প্রিয়াঙ্কা গান্ধি টুইট করেছেন। সেখানে তাঁর দিদার মৃত্যু বার্ষিকী ও মহাঋষি বাল্মিকীর জন্মবার্ষিকীর উল্লেখ করেছেন। তিনি বলেছেন, ইনি হলেন আমার দিদা, যিনি বাল্মিকীর শিক্ষায় শিক্ষিত করেছেন। বাল্মিকীর শিক্ষায় আমি অনুপ্রাণিত হয়ে সমাজে দুঃস্থদের প্রতি আমি সােচ্চার হতে পেরেছি এবং তাদের সুবিচারের জন্য লড়াই চালিয়ে যাচ্ছি।