উত্তরাখণ্ডে হাড্ডাহাড্ডি

টাইমস নাও-ভেটো-র বুথ ফেরত সমীক্ষায় দেখা গিয়েছে, উত্তরাখণ্ডে ক্ষমতায় আসতে চলেছে বিজেপি, তবে ফলাফল হতে পারে হাড্ডাহাড্ডি।

Written by SNS Uttarakhand | March 8, 2022 10:11 pm

উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচন হয়েছে গত ১৪ই ফেব্রুয়ারি। প্রায় তিন সপ্তাহ অপেক্ষার পর সোমবার সন্ধেয় তার এক্সিট পোল তথা বুথ ফেরত সমীক্ষা প্রকাশ পেতে শুরু করল। এখনও পর্যন্ত সি-ভোটারের সমীক্ষার ফলাফল জানা গিয়েছে।

তবে ফল ঝুঁকে রয়েছে কংগ্রেসের দিকে। উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচনে রয়েছে মোট ৭০টি আসন।

অর্থাৎ ৩৬টি আসন পেলে তবেই সেই দল রাজ্যের ক্ষমতা দখল করতে পারবে কোনও দল।

টাইমস নাও-ভেটো-র বুথ ফেরত সমীক্ষায় দেখা গিয়েছে, উত্তরাখণ্ডে ক্ষমতায় আসতে চলেছে বিজেপি, তবে ফলাফল হতে পারে হাড্ডাহাড্ডি।

বিজেপি এই রাজ্যে পেতে পারে ৩৭ টি আসন, কংগ্রেস পেতে পারে ৩১টি আসন, অন্যরা পেতে পারে ১ টি করে দুটি আসন

অন্য দিকে ইন্ডিয়া টুডে- এক্সিসের বুথ ফেরত সমীক্ষা অনুসারে উত্তরাখণ্ডে বিজেপি পেতে পারে ৩৬ থেকে ৪০টি আসন, কংগ্রেস পেতে পারে।

২০ থেকে ৩০ টি আসন, বিএসপি পেতে পারে ২ থেকে ৪ টি আসন, অন্যরা পেতে পারে ২ থেকে ৫ টি আসন। তবে এবিপি সি ভোটারের সমীক্ষার ফল গিয়েছে কংগ্রেসের পক্ষে।

এই সমীক্ষায় দেখা গিয়েছে, কংগ্রেস জিততে পারে ৩২ থেকে ৩৮ আসনে, বিজেপি পেতে পারে ২৬ থেকে ৩২ আসন, আপ পেতে পারে ২টি আসন, এ ছাড়া অন্যরা পেতে পারে ৩ থেকে ৭ টি আসন।

রিপাবলিক ও পি মার্কের বুথ ফেরত সমীক্ষার ফলে দেখা গিয়েছে, উত্তরাখণ্ডে জয় পেতে পারে বিজেপি। এই সমীক্ষার ফল অনুসারে, বিজেপি পেতে পারে ৩৫ থেকে ৩৯ আসন।

কংগ্রেস পেতে পারে ২৮ থেকে ৩৪ আসন, আপ পেতে পারে ০ থেকে ৩টি আসন, অন্যরা পেতে পারে ৩টি আসন। জন কি বাত ও ইন্ডিয়া নিউজের ফলেও হাড্ডাহাড্ডি লড়াই দেখা গিয়েছে।

সেখানে বলা হয়েছে বিজেপি পেতে পারে ৩২ থেকে ৪১ টি আসন, কংগ্রেস পেতে পারে ২৭ থেকে ৩৫ টি আসন, আপ পেতে পারে ০-১টি আসন, বিএসপি পেতে পারে ০-১টি আসন, আর অন্যরা পেতে পারে ৩-০টি আসন।