সেনাপ্রধান রাওয়াতের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণের আর্জি করে রাষ্ট্রপতি কোবিন্দকে চিঠি ত্রিশূরের সাংসদের

আচরণবিধি লঙঘন করার দায়ে সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণের আর্জি করে রাষ্ট্রপতিকে চিঠি লেখেন ত্রিশুরের কংগ্রেস সাংসদ।

Written by SNS New Delhi | December 31, 2019 4:33 pm

সেনা প্রধান বিপিন রাওয়াত। (Photo: IANS)

প্রতিরক্ষা বিভাগের আচরণবিধি লঙঘন করার দায়ে সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণের আর্জি করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠি লেখেন ত্রিশুরের কংগ্রেস সাংসদ টি এন প্রথাপণ। নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল তামাম ভারত।

প্রথাপণ বলেন, ‘রাওয়াত নাগরিকত্ব আইনের প্রতিবাদে মানুষের বিক্ষোভের কড়া সমালােচনা করেছেন, যা একজন সেনাপ্রধানের থেকে দেশবাসী প্রত্যাশা করে না। তিনি আচরণবিধি লঙঘন করেছেন। তাঁকে বহিস্কার করে দেওয়া উচিত। দেশের সেনাপ্রধান হিসেবে তিনি প্রতিরক্ষা বিভাগের আচরণ বিধি লঙঘন করেছেন- তাঁর বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা উচিত। পাশাপাশি সেনাপ্রধান পদ থেকে বিপিন রাওয়াতকে সরিয়ে দেওয়া উচিত’।

সেনাপ্রধানের পদ থেকে অবসর গ্রহণের বয়সের সীমা ৬৫ বছর করা হয়েছে। তিনি বলেন, ‘সেনাপ্রধান সমস্ত রকমের সীমা লঙ্ঘন করেছেন- জনসমক্ষে তাঁর ব্যক্তিগত রাজনৈতিক মতামত প্রকাশ করেছেন, যা উর্দি পরে করা যায় না’। সিপিএম’র তরফেও উদ্বেগ প্রকাশ করা হয়।