দল ছাড়ার হুমকি, মহারাষ্ট্র নির্বাচনে কংগ্রেসের হয়ে প্রচারে নেই সঞ্জয় নিরুপম

প্রার্থী নির্বাচনের প্রশ্নে দলীয় নেতৃত্ব তাঁর সঙ্গে কোনও ধরণের পরামর্শ ছাড়া সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে মন্তব্য করে মহারাষ্ট্র কংগ্রেসের নেতা সঞ্জয় নিরূপম।

Written by SNS Mumbai | October 6, 2019 11:04 am

মহারাষ্ট্র কংগ্রেসের নেতা সঞ্জয় নিরূপম। (Photo: Twitter/@sanjaynirupam)

প্রার্থী নির্বাচনের প্রশ্নে দলীয় নেতৃত্ব তাঁর সঙ্গে কোনও ধরণের পরামর্শ ছাড়া সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে মন্তব্য করে মহারাষ্ট্র কংগ্রেসের নেতা সঞ্জয় নিরূপম বলেন, ‘মুম্বইয়ে তিনচারটে আসন ছাড়া কংগ্রেস বিধানসভা নির্বাচনে সবকটি আসনে হেরে যাবে’।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘ বস্ত্র ধরে উত্তর মুম্বই আসনটি যেহেতু আমার শক্তঘাঁটি ছিল, স্বভাবতই দলীয় নেতৃত্বের প্রার্থী বাছাই করার ক্ষেত্রে আমার সঙ্গে পরামর্শ করা উচিত ছিল। কিন্তু দলীয় নেতৃত্ব প্রার্থী বাছাইয়ের প্রশ্নে কোনও পরামর্শ নেয়নি। তাঁর কথায়, ‘দলের মধ্যে যড়যন্ত্র চলছে– রাহুল গান্ধির ঘনিষ্টদের পাত্তা দেওয়া হচ্ছে না, দূরত্ব তৈরি করা হচ্ছে’।

মহারাষ্ট্র নির্বাচনে দলের হয়ে তিনি প্রচার করবেন না জানিয়ে কংগ্রেস নেতা। সঞ্জয় নিরূপম বলেন, যেভাবে প্রার্থী নির্বাচন করা হচ্ছে, তাতে দল অনায়াসে তিন-চারটে আসন ঘড়া সবকটি আসনে হারবে। ভােটের ফলাফল প্রকাশের দিন। আপনাদের সঙ্গে ফের দেখা হবে।

তিনি বলেন, ‘২১ অক্টোবর ভােট হবে। ২৪ অক্টোবর ফলাফল ঘােষণা হবে। প্রার্থী নির্বাচনের প্রশ্নে দলীয় নেতৃত্ব কোনও পরামর্শ নেয়নি তাই নয়, প্রার্থী নির্বাচনের সময় নিচুরতলা থেকে কোনওধরণের ফিডব্যাক নেয়নি। তাঁর কথায়, ‘দিল্লির লােকজন পরিস্থিতি কি তা ধরতে পারেননি, কোনও চিন্তাভাবনা করে দল সিদ্ধান্ত গ্রহণ করেছে-নিন্দনীয়। সেই কারণে আমি দলের হয়ে প্রচার করব না। ভােটের আগে চারজন যােগ্য প্রার্থীকে খাড়াগের কাছে সুপারিশ করেছিলাম। তাদের একজনের সঙ্গেও খাড়গ কথা বলেননি। তাদের বাতিল করে দিয়েছেন’।

তিনি বলেন, ‘মহারাষ্ট্র নির্বাচনে প্রার্থী নির্বাচন সহ দলের সিদ্ধান্ত গ্রহণকারী প্যানেলে আমাকে নেওয়া হয়নি। কোনও একটা আসনে বিবেচনা না করে প্রার্থী নির্বাচন করা হলে মেনে নেওয়া যেত, কিন্তু পুরাে জেলায় এভাবে প্রার্থী ঠিক করা হয়েছে। আমি সেকারণে বলছি এটা গ্রহণীয় নয়। দলীয় নেতৃত্ব যদি এভাবে চলে আমি খুব তাড়াতাড়ি দল ছেড়ে দেব’। কংগ্রেসের মুখপাত্র মণীশ তিওয়ারি বলেন, ‘ভালাে হয়, উনি যদি মনগড়া কাহিনী নিয়ে ঘুড়ি ওড়ানো বন্ধ রাখেন’।