করােনায় দেশে আক্রান্ত হাজার, মহারাষ্ট্রে ২৪ ঘন্টায় ৩০ হাজার

মহারাষ্ট্রে যেভাবে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে লকডাউন ছাড়া আর যে গতি নেই তা মনে করছেন রাজ্যের উপ মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার।

Written by SNS Delhi | March 27, 2021 3:54 pm

প্রতিকি ছবি (Photo: AFP)

মহারাষ্ট্রে যেভাবে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে লকডাউন ছাড়া আর যে গতি নেই তা মনে করছেন রাজ্যের উপ মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। গত ২৪ ঘন্টাতে সারা দেশে প্রায় ৫৯ হাজারের বেশি মানুষ করােনা আক্রান্ত হয়েছেন। দেশের মধ্যে মহারাষ্ট্রের পরিস্থিতি সবচেয়ে বেশি খারাপ।

গত ২৪ ঘন্টাতে মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছে। ৩০ হাজারের বেশি মানুষ। এর মধ্যে মুম্বইতেই একদিনে আক্রান্তের সংখ্যা ৫ হাজার। এই পরিস্থিতিতেই এমন মন্তব্য করেছেন অজিত পাওয়ার শুক্রবার পুণেতে করােনা পরিস্থিতি নিয়ে এক বৈঠকের পর তিনি এই প্রসঙ্গে বলেন, ‘হােলির উপরে কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। রাজ্যে কোথাও যাতে হােলিকে কেন্দ্র করে ভিড় না জমে সেদিকে নজর রাখা হবে।’

তিনি সকলকে কোভিড বিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন। অজিত পাওয়ার জানিয়েছেন, যদি পরিস্থিতি শুধরােয় তাহলে আগামী সপ্তাহ থেকে প্রবলভাবে আক্রান্ত এলাকাগুলিতে কড়া লকডাউন ঘােষণা করা হবে।

তিনি আরও বলেন, বৈঠকে যেসব আধিকারিক, চিকিৎসা বিশেষজ্ঞরা ছিলেন সকলেই একমত যদি আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে, তাহলে ফের কড়া লকডাউনের পথে হাঁটা ছাড়া আর কোনও উপায় থাকবে না।

সেই সঙ্গে তিনি এও জানিয়ে দেন, ২ এপ্রিল এ ব্যাপারে চরম সিদ্ধান্ত নেওয়া হবে। তার কথায়, ‘আমরা ২ এপ্রিল পর্যন্ত করােনা পরিস্থিতির দিকে নজর রাখব। এবং তখন যদি দেখা যায়, সধারণ মানুষ সরকারি বিধিনিষেধ মেনে চলছেন না, তাহলে সকারে কাছে লকডাউনের ঘােষণা করা ছাড়া আর উপায় থাকবে না।

উল্লেখ্য, মহারাষ্ট্রের পাশাপাশি দেশের অন্যান্য কয়েকটি রাজ্যেও করােনা পরিস্থিতি ভয়াবহ। করােনার নয়া স্ট্রেনের প্রভাবেই দেশের কোভিড পরিস্থিতি আতঙ্কের সৃষ্টি করছে। আর এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত রাজ্য হিসাবে মহারাষ্ট্রের নাম উঠে আসছে।