২০১৪ ছিল মোদি ঝড়,১৯শে হবে মোদি সুনামি:পুনম

বিরােধী কংগ্রেসকে খোঁচা দিয়ে তিনি বলেন,’এই সুনামি স্বজনপােষণ ও অন্যায়ের বিরুদ্ধে ন্যায় নিশ্চিত করবে।”

Written by SNS Mumbai | April 26, 2019 11:04 am

পুনম মহাজন(Photo: IANS)

লড়াই কঠিন মানছে দল।কিন্তু ভিন্ন মত পােষণ করছেন দেশের বিভিন্ন প্রান্তের বিজেপি প্রার্থীরা। তাঁদের মধ্যে অন্যতম পুনম মহাজন।তাঁর মতে,২০১৪ ছিল মােদি ঝড়।এবার মােদি সুনামি। তাতেই ছারখার হয়ে যাবে বিরােধীরা।

পুনম মহাজন মুম্বই মধ্য উত্তর লােকসভা কেন্দ্রের বিজেপি সাংসদ।প্রয়াত প্রমােদ মহাজনের কন্যা। দলের যুব শাখার নেত্রী।এবারও ওই কেন্দ্র থেকে ভােটে লড়ছেন তিনি।পুনমের বিরুদ্ধে প্রার্থী কংগ্রেসের প্রিয়া দত্ত।

২০১৮-র শেষে গােবলয়ে তিন রাজ্য হাতছাড়া হয়েছে পদ্ম শিবিরের।১৪-র মােদি ম্যাজিকও ফিকে।প্রাক নির্বাচনী সমীক্ষাতেও যা উঠে এসেছে,তা কপালে চিন্তার ভাঁজ ফেলেছে মােদি-শাহ জুটির।হিন্দি বলয়ে এবার নাই বহু জেতা আসনে হার মানতে হবে গেরুয়া বাহিনীকে।দেশজুড়ে তাই কার্পেট প্রচারে বিজেপির প্রথম সারির নেতারা।মানুষের মন পেতে তারা হাতিয়ার দিয়েছে করছে উন্নয়ন,হিন্দুত্ব ও বালাকোটকে সামনে রেখে দেশাত্মবােধ।

এই পরিস্থিতিতে কী হবে নির্বাচনী ফলাফল?প্রশ্ন শুনেই বিজেপির নবপ্রজন্মের অন্যতম মুখ পুনম মহাজনের উত্তর,“এবার ভোট কিছুটা আলাদা।২০১৪ ছিল মােদি ঝড়,আর ১৯শে তা পরিণত হয়েছে মোদি সুনামিতে।”বিরােধী কংগ্রেসকে খোঁচা দিয়ে তিনি বলেন,’এই সুনামি স্বজনপােষণ ও অন্যায়ের বিরুদ্ধে ন্যায় নিশ্চিত করবে।”

মুম্বই উত্তর-মধ্য লােকসভা আসনটিতে বেশির ভাগ সময়ই বিজেপির জোটসঙ্গী শিবসেনার দখলে থেকেছে।২০০৯ সালে সেটির দখল নেন কংগ্রেসের প্রিয়া দত্ত।তবে ২০১৪ সালে মােদি ঝড়ে ওই আসনে পাপড়ি মেলে পদ্ম।এবার আবার হাতের ভরসা প্রিয়া।তাই কি আবারও কড়া চ্যালেঞ্জের মুখােমুখি হতে হচ্ছে পুনমকে।বিজেপি প্রার্থীর উত্তর,’একেবারেই নয়।প্রিয়া দত্তের সঙ্গে আমার লড়াই নীতির,আদর্শের।এখানে ব্যক্তিগত কিছুর স্থান নেই।গত পাঁচ বছরে সাংসদ কী কাজ করেছেন তার ভিত্তিতে ভােট দেবেন মানুষ’।তাঁর দাবি বিপক্ষের প্রার্থী বাস্তু জেনে লড়াইতেই রাজি ছিলেন না।কিন্তু হাই কম্যান্ডের নির্দেশে তাঁকে লড়াই করতে হচ্ছে।

২০০৮ মুম্বই হামলায় শহিদ পুলিশ অফিসারকে নিয়ে মুখ খুলে বিতর্কে বিজেপির ভােপালের প্রার্থী সাধবী প্রজ্ঞা।তাঁর প্রার্থীপদ বাতিলেরও দাবি জানানাে হয়।এপ্রসঙ্গে পুনম মহাজন মনে করেন, অভিযুক্ত ও দোষী এক নয়।সােনিয়া ও রাহুল গান্ধিকে কটাক্ষ করে তাঁর উত্তর,’এক্ষেত্রে নজর দেওয়া উচিত ওয়ানাডে ও রায়বেরিলির দিকেও।’