উত্তরপ্রদেশের দশা হবে বিহারের দুই যুবরাজের জনসভায় কটাক্ষ মােদির

মােদি বলেন,বছর তিনেক আগে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনেও সাধারণ মানুষের সঙ্গে হাত মিলিয়েছিলেন দুই যুবরাজ।উত্তরপ্রদেশের মানুষ তাদের বাড়ি পাঠিয়ে দিয়েছিল

Written by SNS Patna | November 2, 2020 3:53 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (File Photo: Twitter/@BJP4India)

রবিবার লালুপ্রসাদ যাদবের ঘটি ছাপড়ার জনসভা থেকে নাম না করে বিঁধলেন রাহুল গান্ধি এবং তেজস্বী যাদবকে। মােদি বলেন, বছর তিনেক আগে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনেও সাধারণ মানুষের সঙ্গে হাত মিলিয়েছিলেন দুই যুবরাজ। কিন্তু উত্তরপ্রদেশের মানুষ তাদের বাড়ি পাঠিয়ে দিয়েছিলেন।

২০১৭ সালে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে জোট করেছিল কংগ্রেস এবং সমাজবাদী পার্টি। রাহুল গান্ধি এবং মুলায়মপুত্র অখিলেশ যাদব হাত ধরাধরি করে নেমেছিলেন বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে। কিন্তু ব্যাপক হারের মুখে পড়তে হয় সেই জোটকে।

এদিন উত্তরপ্রদেশের প্রতিবেশী বিহারে বিধানসভা নির্বাচনে সেই জোটের উদাহরণ তুলে ধরেছেন মােদি। বিহারে কংগ্রেসের সঙ্গে জোট হয়েছে লালুপ্রসাদের রাষ্ট্রীয় জনতা দলের। সঙ্গী বামেরাও মােদির উল্লিখিত ‘দুই যুবরাজ’- এর অন্যতম চরিত্র রাহুল উপস্থিত উত্তরপ্রদেশের প্রতিবেশী রাজ্যের ভােটযুদ্ধেও। সঙ্গে রয়েছেন আরজেডি নেতা তথা লালুর পুত্র তেজস্বী যাদব।

তা নিয়েও বিঁধতে ছাড়েননি মােদি। এদিন তিনি বলেন, এক যুবরাজ জঙ্গলরাজের যুবরাজের সঙ্গে হাত মিলিয়েছেন। ভােটের ফল ঘােষণার পর ‘দুই যুবরাজ ’- এর দল মাটিতে মিশে যাবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন মােদি। বিহারে বিজেপি এবং জেডিইউ’র ‘ জোড়া ইঞ্জিন’ – এর সরকার গরিবদের জন্য কিছুই করেনি। বলে অভিযােগ করেছিলেন তেজস্বী।

এদিন সেই কটাক্ষ ফিরিয়ে দিয়ে মােদি পাল্টা বলেন, বিহারে যে সরকার চলছে তার দুটি ইঞ্জিন। অন্যদিকে দুই যুবরাজ। তার মধ্যে একজন আবার জঙ্লগরাজের যুবরাজ। মােদির মতে, জোড়া ইঞ্জিনের এনডিএ সরকার বিহারের উন্নয়নের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু দুই যুবরাজ নিজেদের সিংহাসন বাঁচানাের চেষ্টা চালাচ্ছেন।

তেজস্বী যাদব বলেন, উনি দেশের প্রধানমন্ত্রী, যা খুশি বলতে পারেন। তবে বিহারের গুরুত্বপূর্ণ ইসুগুলির কথা যে বক্তৃতায় তােলা উচিত, সে কথা মােদিকে মনে করিয়ে দিয়েছেন তিনি।