মুখ্যমন্ত্রীকে দুবার ফোন করেও সাড়া পাননি প্রধানমন্ত্রী

পশ্চিমবঙ্গে ‘ফণী’-র পূর্বাভাস পাওয়ার পরই সাধারণ মানুষের প্রাণ রক্ষায় তৎপর হয়েছিল প্রশাসন। রাজ্যের পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিতে প্রধানমন্ত্রীর দফতর থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করা হয়। যদিও তিনি সেই সময় জেলা সফরে থাকায় নবান্ন থেকে জানানাে হয় তিনি ফিরলে প্রধানমন্ত্রীকে ফোন করবেন।

Written by SNS New Delhi | May 6, 2019 7:40 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

পশ্চিমবঙ্গে ‘ফণী’-র পূর্বাভাস পাওয়ার পরই সাধারণ মানুষের প্রাণ রক্ষায় তৎপর হয়েছিল প্রশাসন। রাজ্যের পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিতে প্রধানমন্ত্রীর দফতর থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করা হয়। যদিও তিনি সেই সময় জেলা সফরে থাকায় নবান্ন থেকে জানানাে হয় তিনি ফিরলে প্রধানমন্ত্রীকে ফোন করবেন। যদিও মুখ্যমন্ত্রী এরপর আর ফোন করেননি বলেই সূত্রের খবর।

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই বিতর্ক তৈরি হয়েছে। ঘূর্ণিঝড় ‘ফণি’ প্রসঙ্গে কতটা তৎপর প্রশাসন তা জানতে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক এবং পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। কিন্তু এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কোনও কথা বলেননি তিনি, এমনটাই অভিযােগ তােলে রাজ্য শাসক দলে।

এই দাবি খারিজ করে প্রধানমন্ত্রীর দফতরের তরফে দাবি করা হয়েছে, শনিবার সকালে দুবার মুখ্যমন্ত্রীর দফতরে ফোন করা হয়। কিন্তু নবান্ন থেকে জানানাে হয়, মুখ্যমন্ত্রী সফর শেষ করে নিজেই প্রধানমন্ত্রীকে ফোন করে নেবেন। যদিও তিনি ফোন করেননি বলেই জানা গেছে।