করােনা পরিস্থিতি নিয়ে সাত রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বুধবার বৈঠক করবেন প্রধানমন্ত্রী

ক্রমাগত দেশে করােনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। এবিষয় নিয়ে আগামী ২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে করবেন।

Written by SNS New Delhi | September 21, 2020 4:53 pm

বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (File Photo: Twitter / @PIB_India)

ক্রমাগত দেশে করােনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। আর এজন্য উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার তথা দেশের বিভিন্ন রাজ্য সরকার। মহারাষ্ট্র, দিল্লি, কর্ণাটক সহ একাধিক রাজ্যে করােনা সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। 

পিটিআই সংবাদ সংস্থা সুত্রে খবর, এবিষয় নিয়ে আগামী ২৩ সেপ্টেম্বর বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে করবেন। এই বৈঠকের প্রধান বিষয়বস্তু হবে করােনা সংক্রমণ মােকাবিলায় কি কি পদক্ষেপ নেওয়া হবে এবং কিভাবে করােনা প্রতিরােধ সম্ভব। পুনরায় একাধিক পরিকল্পনা গ্রহণ করা হবে বলেই সরকারি আধিকারিক সূত্রে খবর। 

বুধবার মহারাষ্ট্র, দিল্লি, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু উত্তরপ্রদেশ সহ একাধিক রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী। অবশ্য এই বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যােগদান করবেন কিনা সে বিষয়ে নিশ্চিত কিছুই জানা যায়নি। 

উল্লেখ্য, সেপ্টেম্বর মাসে প্রায় প্রতিদিনই দেশে আক্রান্তের সংখ্যা ৯০ হাজারের বেশি। চলতি মাসে শুধুমাত্র ১৬ লক্ষ ৮৬ হাজার ৭৬৯ জন আক্রান্ত হয়েছেন। জুলাই মাসে করোনা আক্রান্ত হওয়ার পজিটিভিটি রেট ছিল ৭.৫ শতাংশ। সেই সংখ্যা সেপ্টেম্বরে বেড়ে দাঁড়িয়েছে ১০.৫৮ শতাংশ। গত এক মারে বেশি সময় ধরে দৈনিক সংক্রমণের শীর্ষে রয়েছে ভারত ।