দিব্যাঙ্গ মহিলার পা ছুঁয়ে প্রণাম করলেন প্রধানমন্ত্রী, ভাইরাল ছবি

সোম ও মঙ্গলবার বারাণসী সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সফরে তাঁর স্বপ্নের প্রকল্প কাশী বিশ্বনাথ মন্দিরের করিডরের উদ্বোধন করেন তিনি।

Written by SNS Delhi | December 17, 2021 8:15 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: IANS)

সোম ও মঙ্গলবার বারাণসী সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই সফরে তাঁর স্বপ্নের প্রকল্প কাশী বিশ্বনাথ মন্দিরের করিডরের উদ্বোধন করেন তিনি। গঙ্গাস্নানের পাশাপাশি সন্ধেয় গঙ্গা আরতিও দর্শনও করেন।

এই সফরেই এক দিব্যাঙ্গ মহিলাকে প্রণাম করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে। সেই দৃশ্য দেখে মুগ্ধ নেট দুনিয়া। ভাইরাল হয়ে গিয়েছে সেই মুহূর্তটি। সফরের মাঝেই ওই দিব্যাঙ্গ মহিলার সঙ্গে সাক্ষাৎ হয় মোদির। সেই সময় ওই মহিলা প্রধানমন্ত্রীকে দেখে এগিয়ে এসে প্রণাম করতে যান।

কিন্তু তাঁকে বিব্রত করে উলটে মহিলারই পাদস্পর্শ করেন খোদ মোদিই। যা দেখে কার্যতই আবেগরুদ্ধ হয়ে কথা হারিয়ে ফেলেন তিনি। তাঁকে হাতজোড় করে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। পরে প্রধানমন্ত্রী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে দেখা যায় ওই মহিলার সঙ্গে কথা কথা বলতে।

মোদির প্রণামের ছবি ভাইরাল হয়ে গিয়েছে। বিজেপির মহিলা মোর্চার জাতীয় সভাপতি বনাথি শ্রীনিবাসন নিজের টুইটার হ্যান্ডলে ছবিটি শেয়ার করে লেখেন, এই সম্মান সমস্ত নারীশক্তির প্রতি সম্মান। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে আমরা গর্বিত।

আগামী বছরের গোড়াতেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার আগে নিজের লোকসভা কেন্দ্র বারাণসীতে গিয়েছিলেন মোদি। কাশী বিশ্বনাথ মন্দিরের করিডর উদ্বোধন করার পাশাপাশি গঙ্গাস্নান করেন তিনি।

গঙ্গা আরতি দর্শন করে মধ্যরাতে হঠাৎই হাজির হয়ে যান বারাণসী স্টেশন চত্বরে। স্টেশনের আধুনিক ব্যবস্থা সম্পর্কে খোঁজখবর নেন। কথা বলেন স্থানীয়দের সঙ্গে। মাঝরাতে ঘুরে দেখেন সদ্য উদ্বাধন করা কাশী বিশ্বনাথ মন্দিরের করিডরও।

এ প্রসঙ্গে টুইটারে মোদি লেখেন, রেলপথে যোগাযোগ ব্যবস্থা উন্নততর করা এবং পরিষ্কার পরিচ্ছন্ন স্টেশন গড়ে তোলাই তাঁর সরকারের প্রধান লক্ষ্য।