আয়কর দফতর নিজের কাজ করছে, সংবাদপত্রের অফিসে তল্লাশি নিয়ে সাফাই কেন্দ্রের

বৃহস্পতিবার সকালে হিন্দি সংবাদপত্র ‘দৈনিক ভাস্কর’ ও উত্তরপ্রদেশের নিউজ চ্যানেল ‘ভারত সমাচার’-এর অফিসে তল্লাশি চালায় আয়কর দফতরের আধিকারিকরা।

Written by SNS Delhi | July 24, 2021 11:12 am

প্রতীকী ছবি (File Photo: IANS)

বৃহস্পতিবার সকালে হিন্দি সংবাদপত্র ‘দৈনিক ভাস্কর’ ও উত্তরপ্রদেশের নিউজ চ্যানেল ‘ভারত সমাচার’-এর অফিসে তল্লাশি চালায় আয়কর দফতরের আধিকারিকরা। দু’টি সংবাদমাধ্যমই মােদি প্রকারের সমালােচনা কায় আয়কর হানা হয়েছে বলে বিরােধীরা অভিযােগ করেন।

কেন্দ্রীয় সরকারের তরফে এই নিয়ে মুখ খুলেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। তিনি জানান, সরকার আয়কর দফতরের কাজে হস্তক্ষেপ করে না। সরকারি সংস্থাগুলি স্বাধীনভাবে নিজেদের কাজ করে। কোনও বিষয়ে রিপাের্টিং করার আগে ভালাে করে খবর নেওয়া উচিত।’

এদিকে দৈনিক ভাস্কর গ্রুপের এক সম্পাদক জানিয়েছেন, তাদের জয়পুর, ভােপাল, ইন্দোর, আমেদাবাদ অফিসে তল্লাশি হয়েছে। লখনউতে ভারত সমাচার চ্যানেলের অফিসে সম্পাদকের বাড়িতে তল্লাশি হয়েছে। উল্লেখ্য, একমাস আগে আমেরিকার ‘নিউইয়র্ক টাইমস’-এ দৈনিক ভাস্করের সম্পাদক এম গৌড়ের একটি প্রকাশিত হয়।

তাতে উত্তরপ্রদেশের গঙ্গায় ভেসে যাওয়া মৃতদেহ নিয়ে নিবন্ধ প্রকাশ পায়। মৃতদের প্রিয়জনেরা দাহ করার খরচ জোগাড় করতে পারেনি, সে কারণে উত্তরপ্রদেশ এবং বিহারের অনেক জায়গায় গঙ্গার পাড়ে মৃতদেহ পুঁতে ফেলা হয়েছিল।

এই সম্পর্কে প্রতিবেদন দৈনিক ভাস্করে যেমন প্রকাশ পায়, তেমনই নিউইয়র্ক টাইমসেও দৈনিক ভাস্করের সম্পাদকের লেখা প্রকাশ পায়। তাতেই কেন্দ্রীয় সরকার ক্ষুব্ধ হয়ে সংবাদপত্র অফিসে আয়কর অভিযান চালায় বলে বিরােধীদের অভিযােগ।