রাজনীতির রং লাগলো আরিয়ান কাণ্ডে, শাহরুখ-পুত্রের ১৪ দিনের জেল হেফাজত

এনসিবি তাদের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের জন্য যথেষ্ট সময় পেয়েছেন।এনসিবি’র আর্জি খারিজ করে আরিয়ানদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারপতি।

Written by SNS Mumbai | October 8, 2021 12:27 pm

আরিয়ান (Photo:SNS)

এই মুহূর্তে দেশের অন্যতম এন্টারটেনার শাহরুখ খানের পুত্র আরিয়ান খান জামিন পেলেন না। তবে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র আইনজীবীর দাবি মতো আরিয়ান সহ বাকি ধৃতদের তাদের হেফাজতে রাখার আর্জি বৃহস্পতিবার খারিজ করে দেয় আদালত। বিচারপতি দাবি করেন, এনসিবি তদন্তকারীরা তাদের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের জন্য যথেষ্ট সময় পেয়েছেন। এনসিবি’র আর্জি খারিজ করে দিয়ে এরপরই আরিয়ানদের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারপতি।

সঙ্গে সঙ্গে আরিয়ানদের অন্তর্বর্তী জামিনের আবেদন করেন শাহরুখ নিযুক্ত আইনজীবী। সেই অন্তবর্তী জামিনের শুনানি হবে আজ শুক্রবার সকাল ১১ টায়। হাইপ্রোফাইল এই মামলার দিকে তাকিয়ে গোটা দেশ। ইতিমধ্যে শাহরুখের পাশে দাঁড়িয়ে সমবেদনা জানিয়েছেন বলিউডের প্রথম সারির অভিনেতা-অভিনেত্রীরা।

যদিও কঙ্গনা রানাওয়াত এর তীব্র সমালোচনা করেছেন যারা এই ঘটনায় শাহরুখ খানের ছেলের পাশে দাঁড়িয়েছেন। কংগ্রেস নেতা শশী থারুর শাহরুখ খানের পুত্রের পাশে দাঁড়িয়ে সমব্যথী হওয়ার চেষ্টা করেন। এই ঘটনায় বলিউড দ্বিধাবিভক্ত। শাহরুখ পুত্রকে খোলা চিঠি লিখেছেন হৃত্বিক রোশন। এনসিবি’র হেফাজতে দিন কাটছে আরিয়ান খানের।

এনসিবি সূত্রে জানা গিয়েছে, জেরার সময় কান্নায় ভেঙে পড়েছিলেন শাহরুখ পুত্র। ২৩ বছরের তারকা সন্তানের মনোবল ফিরিয়ে আনার জন্য কলম ধরেছেন ‘কৃশ’। হৃত্বিকের মতে, আগামীতে এই কঠিন ঘটনা আরিয়ানকে বড় হতে সাহায্য করবে। ইস্পাতের মতো দৃঢ় করে তুলবে তাঁকে।

হৃত্বিক লিখেছেন, ‘প্রিয় আরিয়ান, জীবন বড় অদ্ভুত একটি যাত্রা। যেখানে চড়াই থাকবে, উৎরাই থাকবে। জীবন অনিশ্চয়তায় ভরা বলে জীবন এত মহান। কিন্তু ঈশ্বর দয়ালু। যাঁদের মনের জোর প্রচুর, কেবল তাঁদেরই কঠিন সময়ের সামনে এনে ফেলেন। তোমার ভিতরের সব অনুভূতি জ্বলেপুড়ে ছাই হয়ে যাবে।

আর সেখান থেকেই বেরিয়ে আসবে তোমার আসল সত্ত্বা। ভুল, ঠিক, সাফল্য, ব্যর্থতা সবই সমান মনে হবে। তোমকেই ঠিক করতে হবে, তুমি কোনটা রাখবে, কোনটা তুমি এদিকে বৃহস্পতিবার অর্থাৎ ৭ অক্টোবর পর্যন্ত আরিয়ানকে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল আদালত। চারদিন এই কেন্দ্রীয় তদস্তারীর সংস্থার রুদ্ধদ্বার কক্ষে কাটিয়েছেন আরিয়ান। চলছে জিজ্ঞাসাবাদ।

এনসিবি সুত্রে জানা গিয়েছে, জেরার সময় সহযোগিতা করেছেন শাহরুখপুত্র। কিন্তু আপাতত বহাল থাকলে তার বন্দিদশা। সন্ধ্যা ৬ টার পর কোভিড রিপোর্ট ছাড়া জেলে প্রবেশাধিকার নেই। তাই আরিয়ানকে আপাতত এনসিবি’র হেফাজতে রাখার অনুরোধ করা হয়েছে। তদন্তের আরও গভীরে যাওয়ার জন্য আরিযান এবং সঙ্গীদের হেফাজতে রাখা প্রয়োজনীয় বলে যুক্তি দেওয়া হয় এনসিবি’র তরফে।

সম্প্রতি মাদকতরীর পার্টিতে উপস্থিত অচিত কুমারকে আটক করেছে এনসিবি। ৯ অক্টোবর পর্যন্ত তাদের হেফাজতে থাকবেন অচিত। শাহরুখ-পুত্রের আইনজীবী জানান, আরবাজ এবং অচিতের কাছ থেকে খুব অল্প পরিমাণ মাদক উদ্ধার হয়েছে। মানশিভে জানিয়েছেন, তাদের সঙ্গে আরিয়ানের পরিচয় আছে।

কিন্তু সেই পার্টিতে আরিয়ান কারও থেকে মাদক সংগ্রহ করেননি। শাহরুখপুত্রের আইনজীবীর মতে, চারদিন আরিয়ানকে হেফাজতে রাখার পরেও আসল অপরাধীকে এখনও পর্যন্ত খুঁজে বার করতে পারেনি এনসিবি। আরিয়ান নাকি পার্টির জাঁকজমক আরও বাড়িয়ে দিতেই সেখানে গিয়েছিলেন আরিয়ানের গ্রেফতারের পিছনে কি বিজেপি যোগ রয়েছে? এই প্রশ্ন উঠতে শুরু করেছে।

অভিযোগ, বিজেপির এক নেতা এই প্রমোদতরীতে মাদক পার্টি হচ্ছে বলে খবর দিয়েছিল এনসিবি কে। আরিয়ানদের যখন গ্রেফতার করে হেফাজতে নেওয়া হচ্ছে, তখন এনসিবির সঙ্গে দেখা গিয়েছিল বিজেপি নেতা মনীশ ভানুশালীকে। এরপরই মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক এই ঘটনায় বিজেপি যোগের অভিযোগ তোলেন। এরপরই নিজের ও পরিবারের নিরাপত্তার আবেদন করেছেন মনীশ।

মনীশই সংবাদমাধ্যমকে জানান, ১ অক্টোবর আমি মাদক পার্টির খবর পাই। আমার এক বন্ধু আমকে এনসিবি’র কাছে যেতে বলেন। আগে থেকেই এনসিবির কাছে খবর ছিল। ২ অক্টোবর প্রমোদতরীতে হানা দেওয়া হয়। সাক্ষী হিসেবে আমাদেরও নিয়ে যাওয়া হয়েছিল। আমি জানতাম না প্রমোদতরীতে শাহরুখের ছেলেও আছে। এরপর যে ভিডিয়ো প্রকাশ করা হয়, তাতে দেখা যায় মনীশকে।

এরপরই প্রশ্ন ওঠে কেন্দ্রীয় মাদক সংস্থার আধিকারিকদের সঙ্গে এক জন বিজেপি নেতা কী করছেন? তিনি কি এইভাবে তদন্তের সময় থাকতে পারেন? তার জবাবও পাওয়া গিয়েছে মনীশের কাছ থেকে তিনি বলেছেন, ‘আমি সেই সময় এনসিবি’র আধিকারিকদের সঙ্গে ছিলাম। গলি সরু হওয়ায় একজনের হাত ধরেছিলাম আমি। আর কিছু করিনি।’

এদিকে মাদক মামলায় মনীশের জীবনহানির আশঙ্কা রয়েছে বলে তিনি নিজেই জানিয়েছেন। এ প্রসঙ্গে মনীশ আরও বলেন, ‘আমি একজন বিজেপি কর্মী। আমি যা করেছি তা দেশের জন্য। এই ঘটনা নিয়ে বিজেপির কোনও নেতার সঙ্গে আমি কথা বলিনি। তবে যেভাবে নোংরা রাজনীতি করা হচ্ছে তাতে আমি আতঙ্কিত। তাই আমার ও পরিবারের নিরাপত্তার জন্য মুম্বই পুলিশের কাছে আবেদন করেছি।’

উল্লেখ্য, গত শনিবার মুম্বই থেকে গোয়ামুখী এক প্রমোদতরীর পার্টি থেকে আটক করা হয় আরিয়ান সহ আরও কয়েকজনকে। দীর্ঘ ১৬ ঘণ্টা জিজ্ঞাসাবাসের পর গ্রেফতার হন শাহরুখপুত্র। আরিয়ানের দুই সঙ্গী মুনমুন ধমেচা এবং আরবাজ শেঠ মার্চেন্টকেও গ্রেফতার করে এনসিবি।

শাহরুখ পুত্র জানিয়েছেন, অতীতে কখনও তিনি নেশা করেননি। অনুশোচনা প্রকাশ করে জানিয়েছেন, ভবিষ্যতেও এমন কোনও কাজ আর তিনি করবেন না। কিন্তু জেরা করেই থেমে যাননি এনসিবি’র আধিকারিকরা। তদন্তের গভীরে গিয়ে জানা গিয়েছে , বিগত চার বছর ধরে মাদক নিতেন আরিয়ান। কিন্তু এদিনও আদালতের রায় স্বস্তি দিল না শাহরুখ পুত্রকে।