তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের, আহমেদনগর সিভিল হাসপাতালে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু ১০ কোভিড রোগীর

মহারাষ্ট্রের আহমেদনগরে একটি হাসপাতালে আগুন লাগার জেরে মৃত্যু হল ‘ইনটেনসিভ কেয়ার ইউনিট’ (আইসিইউ)-এ থাকা অন্তত ১০ জন কোভিড রোগীর।

Written by SNS Mumbai | November 7, 2021 6:13 pm

মহারাষ্ট্রের আহমদনগরে একটি হাসপাতালে আগুন লাগার জেরে মৃত্যু হল ইনটেনসিভ কেয়ার ইউনিট’ (আইসিইউ)-এ থাকা অন্তত ১০ জন কোভিড রোগীর। আহত হয়েছেন বেশ কয়েক জন। এতে তীব্র চাঞ্চল্য রয়েছে ওই এলাকায়।

রাজধানী মুম্বই থেকে প্রায় আড়াইশো কিলোমিটার দুরে আহমদনগরের সিটি সিভিল হাসপাতালে শনিবার ভোরে এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশের তরফে জানানো হয়েছে। দমকল বিভাগের প্রাথমিক অনুমান শর্ট সার্কিটের কারণেই ওই অগ্নিকাণ্ড। প্রবল ধোঁয়ার শ্বাসরোধ হয়েই আইসিইউ-তে থাকা রোগীদের মৃত্যু হয়েছে বলে হাসপাতাল সূত্রের খবর।

খবর পেয়েই দ্রুত উদ্ধারের কাজ শুরু করেন পুলিশ এবং দমকলকর্মীরা। ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করেছে পুলিশ ও দমকল বিভাগ। গত এপ্রিলে মহারাষ্ট্রের পালঘর জেলার বিবারের কোভিড হাসপাতালে শর্ট সার্কিটের জেরে আগুন লেগেছিল ঘটনায় আইসিইউ-তে চিকিৎসাধীন ১৩ জন করোনা রোগীর মৃত্যু হয়েছিল।

আহমেদ নগরের সিভিল হাসপাতালের কোভিড -১৯ ওয়ার্ডের আইসিইউ’তে অগ্নিকান্ডের ঘটনায় ১০ জন রোগীর মৃত্যু য়ছে। সকাল এগারোটার সময়ে হাসপাতালের ওই ওয়ার্ডে আগুন লাগে। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি, তিনি ঘটনা প্রসঙ্গে যাবতীয় বিস্তারিত রিপোর্ট চেয়েছেন।

জেলাশাসক রাজেন্দ্র ভোঁসলে বলেন, “আহমেদ নগর জেলা হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনায় ১০ জন রোগীর মৃত্যু হয়েছে। ১৭ জন রোগী কোভিড ওয়ার্ডে ভর্তি ছিল। শর্ট সার্কিট থেকেই আগুন লাগতে পারে বলে আশঙ্কা করা হয়েছে’।

পরিবারের উদ্ধব ঠাকরের অফিস থেকে জানানো হয়েছে মুখ্যমন্ত্রী ঘটনার খবর পেয়ে জেলা সম্পর্কিত দফতরের মন্ত্রী হাসান মুশরিফ ও মুখ্যসচিব সীতারাম কুম্ভের সঙ্গে কথা বলেছেন।

তিনি সমস্ত রকমের সহায়তা প্রদান নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী ঘটনায় সদস্যদের সমবেদনা জানিয়েছেন। এই ধরনের অবহেলাজনিত কারণে ঘটে যাওয়া মর্মান্তিক পরিস্থিতির জন্য দায়িদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়নবিশ ঘটনায় মৃতদের পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন। তিনি টুইট করে লেখেন, আহতদের দ্রুত আরোগ্য কামনা করি। তদন্ত করে দোষীদের শাস্তি দেওয়া উচিত’।