‘আগে দিল্লির সামলান তারপর বাংলা নিয়ে ভাববেন’, কটাক্ষ ডেরেকের

আগে দিল্লি সামলান তারপর বাংলা নিয়ে ভাবলে। বৃহস্পতিবার রাজ্যসভায় মােদি সরকারকে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন।

Written by SNS Delhi | February 5, 2021 4:28 pm

ডেরেক ও ব্রায়েন (Photo: SNS)

আগে দিল্লি সামলান তারপর বাংলা নিয়ে ভাবলে। বৃহস্পতিবার রাজ্যসভায় মােদি সরকারকে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। কৃষক আন্দোলন নিয়ে উত্তপ্ত বাক্য বিনিময় হল সংসদেও। বৃহস্পতিবার বিতর্ক চলাকালীন বাংলার প্রসঙ্গ টেনে আনেন ডেরেক।

মােদি সরকারকে তাঁর কটাক্ষ, আগে দিল্লির পরিস্থিতি সামলান তারপর বাংলা নিয়ে ভাববেন। ডেরেক বলেন এটা এমন একটা সময় যখন ছােট ছােট স্বাধীনতার জন্যও দ্রেীয় সরকারকে ধন্যবাদ দেওয়া উচিত।

মাইক্রোফোন এবং টিভির সম্প্রচার বন্ধ না করে, কিংবা সাংসদদের অধিবেশন থেকে বাইরে না বের করে দেওয়াটাও স্বাধীনতা বলে ধরতে হয়। কেন্দ্রীয় সরকার একাধিক ক্ষেত্রে ব্যর্থ হয়েছে। নিজেদের অহংকারের জন্য সংসদের পবিত্রতা বজায় রাখতে ব্যর্থ হচ্ছে।

যে কৃষকরা আন্দোলনে প্রাণ হারিয়েছেন আমি তাঁদের প্রতি সমব্যথী। কৃষক বিক্ষোভ নিয়ে আন্তর্জাতিক মহলের প্রতিক্রিয়ায় এখন আমরা স্পর্শকাতর হয়ে উঠছি। কিন্তু কে বলেছিলেন, আব কি বার ট্রাম্প সরকার’? আর এখন আমরা বলছি অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ?