বেগুসরাইয়ে কানহাইয়া কুমারের হয়ে ভোটপ্রচারে স্বরা ভাস্কর

বেগুসরাইয়ে কানহাইয়া কুমারের হয়ে ভোটপ্রচারে স্বরা ভাস্কর

Written by SNS New Delhi | April 11, 2019 9:39 am

স্বরা ভাস্কর ও কানহাইয়া কুমার (ছবি - ইন্সটাগ্রাম)

বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর মোদি সরকারের কট্টর সমালোচক বলে পরিচিত।কেন্দ্রের বেশিরভাগ কাজেরই তিনি সমালোচনা করে আসছেন সব সময়।এবার নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করে প্রকাশ্যেই প্রার্থী কানহাইয়া কুমারের হয়ে মুখ খুললেন।জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের প্রাক্তন সভাপতি কানহাইয়া কুমার লোকসভা নির্বাচনে জয়ী হলে গণতন্ত্রের জয় হবে বলেই মনে করছেন অভিনেত্রী।৩১তম জন্মদিনে গোটা দিনটাই স্বরা ব্যস্ত রইলেন কানহাইয়ার হয়ে প্রচারে।গতকালই লোকসভা নির্বাচনে বামপন্থী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

অভিনেত্রী স্বরা ভাস্কর সাংবাদিকদের জানিয়েছেন,’এটা একজনের জন্মদিন পালনের এক অসাধারণ উপায়।কানহাইয়া আমার বন্ধু, আমি মনে করি তিনি আমাদের হয়ে সব থেকে গুরুত্বপূর্ণ লড়াইয়ে নেমেছেন।যদি তিনি জেতেন তাহলে এই জয় হবে ভারতের গণতন্ত্রের বিজয়’। ভোটারদের উদ্দেশ্যে স্বরা এই দিন বলেন, জনগনের উচিত কানহাইয়া কুমারের মতাদর্শের সাথে নিজেকে যুক্ত করা’।

স্বরা ভাস্কর মনে করেন,’কানহাইয়া সমস্ত ভারতীয়দের নিয়ে উদ্বেগ প্রকাশ করে থাকেন, সাংবিধানিক মূল্যবোধ এবং ভারতের সংবিধানের উপর আসা হুমকি, বেকারত্ব, জনহিংসার উত্থান, সামাজিক ন্যায়বিচারের প্রয়োজনীয়তা এবং সেই বিষয়গুলিতে মনোনিবেশ করার প্রয়োজনীয়তা নিয়ে কথা বলেন যা জীবনকে উন্নত করবে।আমার মনে হয় কর্তব্যনিষ্ঠ এবং দেশপ্রেমিক ভারতীয় হিসাবে আমাদের সকলের এই মতাদর্শ বা চিন্তাধারার প্রক্রিয়ার সাথে যুক্ত হওয়া উচিত’।

মার্চ মাসে বেগুসরাই থেকে প্রার্থী ঘোষণা করার পর কানহাইয়ার প্রশংসা করেন অভিনেত্রী স্বরা ভাস্কর। কানহাইয়াকে আদর্শবাদী রাজনীতিবিদ এবং অসাধারণ বক্তা বলেও উল্লেখ করেন অভিনেত্রী।

ছাত্রনেতা সম্প্রতি নির্বাচনী প্রচারের জন্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জনগণের কাছে আর্থিক সাহায্য চেয়েছেন, তার আবেদনে উপচে পড়েছে সাহায্য।বেগুসরাই কেন্দ্রে তাঁর বিপরীতে প্রার্থী হয়েছেন বিজেপির গিরিরাজ সিং।নওয়াদার টিকিট না পাওয়াতে প্রথমে বেগুসরাইতে প্রতিদ্বন্দ্বিতা করতে রাজি ছিলেন না।কিন্তু পরবর্তীকালে তিনি প্রার্থী হতে রাজি হন।

কানাইয়া কুমার (৩২),২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে রাষ্ট্রদ্রোহ আইনে গ্রেফতার হন। জেএনইউ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে তিনি ‘ভারত বিরোধী’ স্লোগান দিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। সোমবার দিল্লি আদালত ২৩ জুলাই পর্যন্ত শুনানি মুলতুবি করে দিল্লি সরকারকে অনুমোদন দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আর কিছুদিন সময় দিয়েছে।