ঘৃণার বুলডোজার বন্ধ করে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র চালু করুন: রাহুল

বুধবার বিরোধী কংগ্রেস নেতা রাহুল গান্ধি কয়লার ঘাটতি প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সকংটের আশঙ্কা জানিয়ে কটাক্ষ করতে ছাড়েননি।

Written by SNS Kolkata | April 21, 2022 10:45 am

বুধবার বিরোধী কংগ্রেস নেতা রাহুল গান্ধি কয়লার ঘাটতি প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সকংটের আশঙ্কা জানিয়ে কটাক্ষ করতে ছাড়েননি।

রাহুল গান্ধি অভিযোগ করে বলেন যে, ভারতে মাত্র আট দিন বিদ্যুৎ উৎপাদন করার মতই কয়লা মজুত আছে।

এই ঘটনা গত ফের একবার গত বছরের অক্টেবরের সেই স্মৃতিকে উস্কে দেয় যখন প্রাথমিকভাবে গুজরাট, হরিয়ানা, পাঞ্জাব, ঝাড়খন্ড এবং রাজস্থানকে বিশাল বিদ্যুৎ সংকটের মুখে দাড় করিয়ে দিয়েছিল।

রাহুল গান্ধি ‘বুলডোজার’ প্রসঙ্গ উল্লেখ করে বলেন, মধ্যপ্রদেশ এবং উত্তরপ্রদেশের বিজেপি সরকার দিল্লির জাহাঙ্গীরপুরীতে দোকান- বাড়ি ভাঙা সাময়িকভাবে থামানোর কোর্টের নির্দেশ দেওয়ার ৪ ঘন্টা পরও বাড়ি ধ্বংস করার জন্য বুলডোজার দিয়ে অভিযান চালিয়ে যায়।

কোর্টের নির্দেশ নিয়ে পুলিশ জানায় তাদের হাতে কোর্টের কোনও অর্ডার এসেই পৌঁছায়নি। বুলডোজারের মত ভারী যন্ত্রপাতি ব্যবহার করতে নেমে পড়ে। ভাবুন এটাই বিজেপি সরকার।

রাহুল গান্ধি বলেন, ‘আট বছরের বড় আলোচনার রেজাল্ট হল ভারতে মাত্র আট দিনের কয়লা মজুত আছে… মোদিজি, মন্দার ঊর্ধ্বগতি বাড়ছে।

বিদ্যুৎ বিপর্যয় ছোট শিল্পগুলিকে ভেঙে শেষ করে দেবে, যার ফলে আরও মানুষ বেকার হবে।’

বুধবার সকালে পুলিশের উপস্থিতিতে বেআইনি দখল উচ্ছেদের অভিযানে নামে পুরনিগম। বুধ এবং বৃহস্পতিবার এই উচ্ছেদ অভিযান চলবে বলেও জানিয়েছিল পুরিনিগম।

কিন্তু এর কিছু পরই শীর্ষ আদালত সমস্ত উচ্ছেদ অভিযান বন্ধ করার নির্দেশ দেয়। আজ অর্থাৎ বৃহস্পতিবার শীর্ষ আদালতে আবার এই মামলার শুনানি হওয়ার কথা।