ওমর আবদুল্লার দাড়িওলা ছবি দেখে অস্বস্তিতে স্ট্যালিন

দু’দিন আগে ওমর আবদুল্লার একটি মুখ ভর্তি কাঁচা-পাকা দাড়ি সমেত ছবি সােশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। তবে ছবিটি কি আদৌও তাঁর কিনা তা যাচাই করা হয়নি।

Written by SNS Chennai | January 28, 2020 4:06 pm

ওমর আবদুল্লা (File Photo: IANS)

প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা’র সাম্প্রতিকতম ছবি দেখে রীতিমতাে অস্বস্তিতে ডিএমকে নেতা স্ট্যালিন। দু’দিন আগে ওমর আবদুল্লা’র একটি মুখ ভর্তি কাঁচা-পাকা দাড়ি সমেত ছবি সােশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। তবে ছবিটি কি আদৌও ওমর আবদুল্লা’র কিনা তা যাচাই করা হয়নি।

ডিএমকে নেতা স্ট্যালিন টুইট করে লেখেন, ‘সােশ্যাল মিডিয়ায় ওমর আবদুল্লার যে ছবিটি ভাইরাল হয়েছে তা যাচাই করা ছবি নয়। যদিও অস্বস্তি হচ্ছে’। পাশাপাশি বলেন, ‘উপত্যকায় বন্দি রাজনৈতিক নেতাদের ছেড়ে দেওয়া উচিত। ওমর আবদুল্লা, ফারুক আবদুল্লা, মেম্বুবা মুফতি ও কাশ্মীরের অন্যান্য নেতাদের আটক করে রাখা হয়েছে– যা উদ্বেগের বিষয়’।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও ওমর আবদুল্লার দাড়িওলা ছবিটি শেয়ার করে ‘দুর্ভাগ্যজনক’ মন্তব্য করেছেন। তিনি লিখেছেন, ‘আমি ওমর আবদুল্লাকে এ ছবিতে চিনতে পারছি না। আমার দুঃখ হচ্ছে। গণতান্ত্রিক দেশে এমনও ঘটনা হচ্ছে- দুর্ভাগ্যজনক। এগুলাে কবে শেষ হবে। কেন্দ্র সরকারের উচিত দ্রুত রাজনৈতিক বন্দিদের মুক্তি দেওয়া। উপত্যকায় স্বাভাকিতা ফিরিয়ে আনা খুব দরকার’।

জম্মু ও কাশ্মীরের ওপর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নেওয়ার পর থেকে স্থানীয় রাজনীতিবিদ, সমাজকর্মী, আইনজীবী ও ব্যবসায়ীদের আটক করে রাখা হয়েছে। কয়েকজন স্থানীয় নেতাকে ছেড়ে দেওয়া হলেও ওমর আবদুল্লা, ফারুক আবদুল্লা ও মেম্বুবা মুফতিকে আটক করে রাখা হয়েছে।

১৫ জানুয়ারি ওমর আবদুল্লাকে তাঁর সরকারি বাসভবন হরি নিবাস থেকে সরিয়ে পাশের একটি জায়গায় রাখা হয়েছে। জম্মু ও কাশ্মীর প্রশাসনের তরফে পরিকল্পনা করেছে জম্মু ও কাশ্মীর সফরে আসা কেন্দ্রীয় প্রতিনিধি দলকে হরি নিবাসে থাকতে দেবে।