আঞ্চলিক দলের সঙ্গে জোটে আগ্রহী সপা নেতৃত্ব, উত্তরপ্রদেশ নির্বাচনে সপা ৪০০ আসনে জয় পাবে : অখিলেশ

নবভারত নবনির্মাণ মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে অখিলেশ যাদব বলেন,প্রতিটি নির্বাচনের অ্যাজেন্ডা ভিন্ন হয়,সময় ও পরিস্থিতির নিরিখে ভােটের অ্যাজেন্ডা ভিন্ন হয়।

Written by SNS Lucknow | September 16, 2021 11:14 pm

আসন্ন বিধানসভা নির্বাচন নিয়ে জাতীয় ও আঞ্চলিক দলগুলাে নিজেদের মতো করে ঘুটি সাজাতে শুরু করেছে। জনপ্রিয় সংবাদ মাধ্যম দ্বারা আয়ােজিত নবভারত নবনির্মাণ মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব বলেন, প্রতিটি নির্বাচনের অ্যাজেন্ডা ভিন্ন হয়, সময় ও পরিস্থিতির নিরিখে ভােটের অ্যাজেন্ডা ভিন্ন হয়। ফলে লড়াইটাও ভিন্ন হয়। এটা মনে রাখতে হবে, মানুষের সবসময় নতুন নতুন দাবি থাকে।

তিনি স্পষ্ট করে দিয়েছেন, আগামি বছর উত্তর প্রদেশ নির্বাচনে সপা রাজ্যের ছােটো ও আঞ্চলিক দলগুলাের সঙ্গে জোট করবে। বড় কোনও দল বিশেষ করে কংগ্রেসের সঙ্গে জোট করবে না।আগামি বছর বিধানসভা নির্বাচনে আমার দল ৪০০ টি আসনে জয় পাবে। কেননা, মুখ্যমন্ত্রী যােগী ও বিজেপি’র শাসনে রাজ্যের ভােটাররা অসন্তুষ্ট।

প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ জানান, ‘বিজেপি’র প্রতি রাজ্যের মানুষের যে আকন ও আগ্রহ দেখা গেছিল এখন আর সেটা নেই। কেননা, বিজেপি সংকল্প পত্রের বিষয়বস্তুকে এক্টা নির্দিষ্ট জায়গার মধ্যে সীমাবদ্ধ রেখেছে। কাজই শেষ কথা, কাজই সবকিছু প্রমাণ করে।

মানুষ এবার ‘সপা’কে ভােট দেবে, কেননা, সপা সমাজের প্রত্যেকটি স্তরের মানুষকে সম্মান করে। কৃষকদের সম্মান করে তাদের স্বার্থ রক্ষাকে গুরুত্ব দেয়। বেকারদের চাকরির সুযােগ দেবে। সপা ও তার শরিক দলগুলােকে রাজ্যের মানুষ ৪০০ টি আসনে জয়ী করবে।

তিনি বলেন, আমার দীর্ঘ অভিজ্ঞতা থেকে বলছি, সপা কোনও বড় দলের সঙ্গে জোট করবে না। তার বদলে ছােটো দলগুলােকে একসঙ্গে নিয়ে আসার চেষ্টা করা হবে।

মহিলা ও যুব সমাজ সপা’কে আগামি বছর নির্বাচনে জয়ী করে সরকার গঠন করতে সহায়তা করবে। দলের প্রবীণ নেতা মুলায়ম সিং যাদবের নির্দেশিত পথ অবলম্বন করে দল নতুন পরিবর্তনমুখী পথে এগিয়ে চলেছে।

যােগী প্রশাসনকে একহাত নিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব বলেন, বিজেপি কৃষকদের আয় দ্বিগুণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল, কিন্তু এখনও প্রতিশ্রুতি পালন করেনি। পেট্রল, ডিজেল, গ্যাস, বিদ্যুরে মূল্য দ্রুত বৃদ্ধি পাচ্ছে। সপা পরিচালিত সরকার সবসময় উন্নয়নমূলক কাজকর্মকে গুরুত্ব দিয়েছে।

রাজ্যে এইচসিএল সেন্টার গড়ে তােলা হয়েছে। কয়েক হাজার মানুষের চাকরির সুযােগ হয়েছে। যােগী প্রশাসন বিদ্যুৎ প্রকল্প, আখ চাষীদের পাওনা টাকা সহ একাধিক গুরুত্বপূর্ণ ইস্যু নিয়ে কথা বলেন না। তার বদলে সরকার বিমানবন্দর সহ সমস্ত সম্পদ বিক্রি করে দিচ্ছে।

ইউপি ইনভেস্টরস সামিট, ডিফেন্স এক্সপাে হয়েছে, কিন্তু বিনিয়ােগ কোথায়? চাকরির সুযােগ কোথায়? ৭০ লাখ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল সংকল্প পত্রে। কত গুলাে চাকরি হয়েছে? বিজেপি শাসনে দলিত ও সমাজে পিছিয়ে পড়া মানুষদের অসম্মান করা হচ্ছে।

উত্তরপ্রদেশ বিজেপি’র সভাপতি স্বতন্ত্র দে সিং বলেন, ভারতীয় জনতা পার্টিকে কোনও দলই কঠিন প্রতিযােগীতার মুখে ফেলতে পারবে না কেননা, দল ধর্ম, জাতপাত নির্বিশেষে মানুষের কল্যাণে কাজ করে।

বিজেপি জাত-পাত, ধর্মভিত্তিক রাজনীতি করে না। আর সেই দলই আমাদেরকে কঠিন প্রতিযােগীতা দিতে পারবে যারা জাত-পাত ধর্মভিত্তিক রাজনীতি করে না। উত্তরপ্রদেশের যুব সমাজের কল্যাণ ও উন্নয়ন করে। সপা মুসলিম ভােট পাওয়ার জন্য ভােট ব্যাঙ্ক রাজনীতি করছে বহুজন সমাজ পার্টিকে দুর্বল মনে করা ঠিক হবে না আগামি নির্বাচনে সপা’র থেকেও শক্তিশালী হবে বিএসপি।