মহারাষ্ট্রে ফের কাছাকাছি শিবসেনা-বিজেপি!

মহারাষ্ট্র রাজ্যে ফের কি রাজনৈতিক সমীণ পাল্টাচ্ছে? কেন্দ্রীয় এজেন্সির চাপে কি বেকায়দায় শিবসেনা? এই ধরনের নানান অঙ্কে মশগুল মহারাষ্ট্র রাজ্যের রাজনীতি।

Written by SNS Mumbai | July 6, 2021 5:46 pm

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। (File Photo: Twitter/@ShivSena)

মহারাষ্ট্র রাজ্যে ফের কি রাজনৈতিক সমীণ পাল্টাচ্ছে? কেন্দ্রীয় এজেন্সির চাপে কি বেকায়দায় শিবসেনা? এই ধরনের নানান অঙ্কে মশগুল মহারাষ্ট্র রাজ্যের রাজনীতি। সেনা-বিজেপি নেতাদের কথায় বন্ধুত্বের সুর।

গতমাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সাথে মহারাষ্ট্র রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বৈঠকের পর রাজনৈতিক সমীকরণ বদলাচ্ছে। শিবসেনার একদা কট্টর সমালােচক বিজেপি নেতা তথা মহারাষ্ট্র রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ জানান, শিবসেনা আমাদের কোনদিনই শত্রু ছিল না।

পরিস্থিতি বুঝে উপযুক্ত সময়ে সঠিক সিদ্ধান্ত জানানাে হবে। এই প্রশ্নের জবাবে শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউত। জানিয়েছেন, আমরা ভারত-পাকিস্তানের মত শত্রু নয়। আমির খান কিরণ রাওকে দেখুন। সম্পর্ক ভাঙলেও বন্ধুত্ব আছে! ইতিমধ্যেই জাতীয় কংগ্রেস জানিয়ে দিয়েছে, আগামী বিধানসভার নির্বাচনে শিবসেনার সাথে জোটে যাবে না তারা।

এই পরিস্থিতিতে শিবসেনা ও বিজেপি একে অপরের প্রতি নরম মনােভাব আগামী ভােটে জোটের ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।