পুলিশের অনুরোধে ইডি অফিস অভিযান কর্মসূচি বাতিল করলেন শরদ পাওয়ার

ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি নেতা শরদ পাওয়ার শুক্রবার মুম্বই পুলিশের অনুরােধে ইডি অফিসে যাওয়ার সিদ্ধান্ত বাতিল করেন।

Written by SNS Mumbai | September 28, 2019 1:36 pm

শরদ পাওয়ার (File Photo: IANS)

ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি নেতা শরদ পাওয়ার শুক্রবার মুম্বই পুলিশের অনুরােধে ইডি অফিসে যাওয়ার সিদ্ধান্ত বাতিল করেন। উল্লেখ্য রাজ্যে বিধানসভা নির্বাচনের দিন ঘােষণার পরই শরদ পাওয়ার ও অন্যান্যদের বিরুদ্ধে পঁচিশ হাজার কোটি টাকার এমএসসি ব্যাঙ্ক জালিয়াতি এবং অবৈধ অর্থ লেনদেনের মামলা দায়ের করে।

ইডি অফিস অভিযানের উদ্দেশ্য ছিল বিধানসভা নির্বাচনের সময়ে এমনভাবে তাঁকে কোনওভাবেই তদন্তকারী সংস্থা অযথা হয়রানি করতে না পারে। এছাড়া মুম্বই পুলিশের পক্ষে এনসিপি দলের সমর্থকদের কোনওভাবেই ইডি অধিকরণের সামনে জমায়েত হওয়া থেকে বিরত থাকার অনুরােধ করেছে। এজন্য মুম্বই পুলিশের পক্ষে প্রচারের জন্য ড্রোন ব্যবহার করা হয়েছে।

এদিন শরদ পাওয়ারকে নির্দিষ্ট সময়ের আগেই ইডি অফিস থেকে ই-মেল মারফত ইডি অফিসে না আসার জন্য অনুরােধ জানানাে হয়। মুম্বই পুলিশ কমিশনার সঞ্জয় ব্রেভ একইভাবে ইডির ই-মেল দেখার পর শরদ পাওয়ারকে বাড়িতেই থাকার অনুরােধ জানান।

এরপর শরদ পাওয়ার তাঁর বাড়ির সামনে জড়াে হওয়া সাংবাদিকদের ইডি অফিস অভিযান বাতিলের কথা জানান। তিনি বলেন, মুম্বই পুলিশ ও ইডি অফিসারদের অনুরােধের জন্যই তিনি তার কর্মসুচি বাতিল করেছেন। কারণ শহরে কোনওরকমভাবে আইন শৃঙ্খলার অবনতি হােক এটা তিনি চান না।

এদিন দক্ষিণ মুম্বইয়ের বিভিন্ন অংশে শরদ পাওয়ারের অনুগামীদের জমায়েত হওয়ার সম্ভাবনায় পুলিশের পক্ষে নানান বিধিনিষেধ আরােপ করা হয়েছিল। উল্লেখ্য জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কের পরিচালন পর্যদ এমএসসি ব্যাঙ্ক রাজ্যের বিভিন্ন চিনি কল, স্পিনিং মিল এবং অন্যান্য প্রক্রিয়াকারী সংস্থাকে তাদের আর্থিক অবস্থার সম্যক বিচার বিবেচনা না করেই ঋণ দিয়েছে বলে ইডির পক্ষে অভিযােগ করা হয়েছে।

অন্যদিকে শরদ পাওয়ার জানিয়েছেন, তিনি কখনই সংশ্লিষ্ট কোনও ব্যাঙ্কেরই ডিরেক্টর ছিলেন না এবং রাজ্যে বিধানসভা নির্বাচনের সময়ে এমন তদন্তের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে রাজনৈতিকভাবে তাকে হেয় করার কারণেই। এনসিপি দলের বিধায়ক ও পদাধিকারী নেতাদের দলত্যাগের প্রেক্ষিতে শরদ পাওয়ার রাজ্যে দলের সংগঠন চাঙ্গা করতে রাজ্যের সর্বত্র সফল্পে কর্মসুচি গ্রহণ করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র মহারাষ্ট্রের কৃষকদের দুর্দশা দূর করতে এনসিপি নেতার অবদান নিয়ে কটাক্ষের উত্তরে শরদ পাওয়ার জানান, তাঁর কোনও কাজের জন্য অন্তত কোনওদিন জেলে যেতে হয়নি। রাজ্য বিধানসভার নির্বাচনের সময়ে শরদ পাওয়ারের বিরুদ্ধে ইডির তদন্তের ঘটনাকে বিরােধীরা শাসক দলের প্রতিহিংসার রাজনীতি বলে আখ্যা দিয়েছেন। এজন্য শরদ পাওয়ার কংগ্রেস নেতা রাহুল গান্ধি, মনমােহন সিং এবং শিবসেনা নেতা সঞ্জয় রাউতকে ধন্যবাদ জানান।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ জানান, হাইকোর্টের নির্দেশেই পুলিশ প্রথমে মহারাষ্ট্র রাজ্য সমবায় ব্যাঙ্কের মামলার তদন্ত শুরু করে। একশাে কোটি টাকার জালিয়াতি মামলায় কেন্দ্রীয় সংস্থা ইডির তদন্ত শুরু করায় কোনও অন্যায় নেই বলে তিনি মন্তব্য করেছেন।