চপার কেলেঙ্কারি’তে নাম জড়াল একাধিক কংগ্রেস নেতার

ভিভিআইপি অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারিতে এবার নাম জড়াল প্রথম সারির একাধিক কংগ্রেস নেতার।

Written by SNS New Delhi | November 19, 2020 1:30 pm

ভিভিআইপি অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারি'তে জড়িত মূল অভিযুক্ত কংগ্রেস নেতা রাজীব সাক্সেনা। (Photo: Twitter/@IANS_India)

ভিভিআইপি অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারি’তে এবার নাম জড়াল প্রথম সারির একাধিক কংগ্রেস নেতার। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ভিভিআইপি অগাস্টা ওয়েস্টল্যান্ড চপার কেলেঙ্কারি’তে জড়িত মূল অভিযুক্ত কংগ্রেস নেতা রাজীব সাক্সেনাকে জেরা করে বেশ কয়েকজন প্রথম সারির কংগ্রেস নেতার নাম পেয়েছে পুলিশ, যাদের মধ্যে রয়েছে সলমন খুরশিদ-এর নাম। যদিও এই নিয়ে কোনও মন্তব্য করতে চাননি এই কংগ্রেস নেতা। 

শুধু সলমন খুরশিদ নয়, এই মামলায় নাম জড়িয়েছে সােনিয়া গান্ধির ব্যক্তিগত সচিব আহমেদ প্যাটেলেরও। এছাড়াও মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথের ছােট ছেলে কুলনাথের নামও সামনে এসেছে।

ইতিমধ্যেই পুরাে ঘটনায় কংগ্রেসের দিকে নিশানা সেধেছে বিজেপি বিজেপির তরফে এই প্রসঙ্গে রাহুল গান্ধি এবং সােনিয়া গান্ধির বিবৃতি দাবি করা হয়েছে। 

প্রসঙ্গত, প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকার হেলিকপ্টার দুর্নীতি সম্পর্কিত এই মামলাটির তদন্ত করছে সিবিআই ও ইডি। তদন্তে উঠে এসেছে বেশ কয়েকজন ভারতীয় রাজনীতিবিদ সহ প্রাক্তন বায়ুসেনা প্রধান এসপি ত্যাগীর নাম। অভিযােগ, ইটালির হেলিকপ্টার নির্মাণকারী সংস্থা অগাস্টা ওয়েস্টল্যান্ড ‘মিডল ম্যান’ ক্রিশ্চিয়ান মিশেলের মাধ্যমে ৫ টি হেলিকপ্টার কেনার চুক্তিকে প্রভাবিত করেছিল। এই মামলার তদন্তে নতুন করে নাম জড়িয়েছে একাকি হেভিওয়েট কংগ্রেস নেতার।