উপত্যকায় ফের জারি নিষেধাজ্ঞা

সংঘর্ষের ঘটনার জেরে ফের আজ থেকে উপত্যকার বেশ কয়েকটি জায়গায় নিষেধাজ্ঞা জারি করা হল।

Written by SNS Srinagar | August 19, 2019 3:03 pm

উপত্যকায় ফের জারি নিষেধাজ্ঞা। (Photo: IANS)

সংঘর্ষের ঘটনার জেরে ফের আজ থেকে উপত্যকার বেশ কয়েকটি জায়গায় নিষেধাজ্ঞা জারি করা হল। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, সৌদি আরব থেকে হজ তীর্থযাত্রীরা আজ কাশ্মীরে পৌছেছেন। ১৪তম দিনেও উপত্যকায় নিষেধাজ্ঞা জারি রইল।

গতকাল উপত্যকার বেশ কয়েকটি জায়গা থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়ার পর যুবকদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের সংঘর্ষ হয়। ঘটনায় কয়েকজন গুরুতর জখম হয়েছে। তারপরই ফের শহরের বিভিন্ন জায়গায় নিষেধাজ্ঞা জারি করা হল।

প্রশাসনের আধিকারিক জানিয়েছেন, ৩০০ জন হজ তীর্থযাত্রী শ্রীনগর পৌছেছেন। হজ যাত্রীদের পরিজনদের বিমানবন্দরে ঢােকার অনুমতি দেওয়া হয়েছিল। হজ যাত্রীদের গন্তব্যে পৌছে দেওয়ার জন্য সরকারি বাস পরিবহনের বন্দোবস্ত করা হয়েছিল। নিরাপত্তারক্ষীদের নির্দেশ দেওয়া হয়েছিল নিষেধাজ্ঞা জারি থাকা এলাকা দিয়ে গন্তব্যে পৌছে দেওয়ার ব্যবস্থা করতে।

প্রশাসনিক মুখপাত্র বলেন, ‘৩৫ টি থানা এলাকা থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হয়েছিল। তারপর বেশ কয়েকটি জায়গায় স্থানীয় যুবকদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের সংঘর্ষ হয়। তারপর ফের নিষেধাজ্ঞা জারি করা হল। কয়েকটি জায়গায় ল্যান্ড লাইন পরিষেবা চালু করে দেওয়া হয়েছে। সিভিল লাইন এলাকা দিয়ে প্রাইভেট গাড়ি চলাচল করতে দেখা গেছে।