বুকে ব্যথা নিয়ে ফের হাসপাতালে সৌরভ

বুকে ব্যথা নিয়ে আবার হাসপাতালে ভর্তি হলেন সৌরভ গাঙ্গুলি। বুধবার সকালে সৌরভ বুকে ব্যথা অনুভব করেন। একটা শারীরিক অসুবিধা হতে থাকে।

Written by SNS January 28, 2021 11:30 am

সৌরভ গঙ্গোপাধ্যায় (Photo: IANS)

বুকে ব্যথা নিয়ে আবার হাসপাতালে ভর্তি হলেন সৌরভ গাঙ্গুলি। বুধবার সকালে সৌরভ বুকে ব্যথা অনুভব করেন। একটা শারীরিক অসুবিধা হতে থাকে। সঙ্গে সঙ্গে চিকিৎসককে দেখানাে হয়। চিকিৎসকের কথা মতন বাইপাসে অ্যাপেলাে হাসপাতালে ভর্তি করানাে হয়। ১৪২ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

সৌরভের চিকিত্সার দায়িত্বে রয়েছে ডা.সপ্তর্ষি বসু-সরােজ মণ্ডল এবং আফতাব খান। গ্রিন করিডরে তাকে হাসপাতালে নিয়ে আসা গাড়ির সামনে সিটে বসে হাসপাতালে আসেন। নিজেই দরজা খুলে হেটেই প্রবেশ ইমার্জেন্সি। তার সঙ্গে সর্বদা চিকিৎসক ছিলেন। তবে তাঁর অবস্থা স্থিতিশীল। একটা মেডিকেল টিম গঠন করা হয়েছে।

হাসপাতালে সৌরভের সঙ্গে আসেন শ্রী ডােনা গাঙ্গুলি। ছুটে আসেন দাদা স্নেহাশিস গাঙ্গুলি। কিছুক্ষণ বাদেই দেখা যায় বিধায়ক বৈশালী ডালমিয়াকে। ইতিমধ্যে জরুরী এবং প্রয়ােজনীয় শারীরিক পরীক্ষা করা হয়েছে। তবে এখনই দুটি স্টেন্ট বসানাে হবে কীনা তা নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এখানে উল্লেখ করা যেতে পারে গত ১ জানুয়ারি জিমে ব্যায়াম করতে গিয়ে সৌরভ মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন। তার বুকে যন্ত্রণা হতে থাকে। তৎক্ষণাত আলিপুরের একটি নার্সিংহােমে নিয়ে যাওয়া হয়েছিল। পরীক্ষা শেষে ডাক্তাররা জানিয়ে দেন তিনি হৃদরােগে আক্রান্ত হন।

তার হার্টে তিনটি ধমনীতে ব্লকেজ ধরা পড়ে। তারপরে অ্যাপ্তিও প্লাস্টির পর সৌরভের বুকে দুটি স্টেন্ট বসানাে হয়েছিল। তখন বলা হয়েছিল পরবর্তী সময়ে আরও দুটি স্টেন্ট বসানাে হবে।

গত ৭ জানুয়ারি তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। কুড়িদিনের মধ্যে আবার বুকে ব্যথা অনুভব করেন সৌরভ গাঙ্গুলি। বড়িতে তিনি পূর্ণ বিশ্রামে ছিলেন। ডাক্তারের পরামর্শ মেনে সব রকম খাওয়া-দাওয়া করতেন। কোনও মিটিংয়ে যােগ দেননি। এদিন সৌরভ অসুস্থ হওয়ার পরে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির সঙ্গে যােগাযােগ করা হয়েছে। ক্রিকেট মহলে নতুন করে উদ্বেগ তৈরি হয়েছে সৌরভের অসুস্থতা নিয়ে।