রবিবারের হামলার পর বাড়ল সলমনের নিরাপত্তা ব্যবস্থা

Written by SNS April 15, 2024 6:13 pm

মুম্বই, ১৫ এপ্রিল: গতকাল সালমান খানের বাড়ির বাইরে গুলি চালানোর পর তাঁর নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হল। বাড়ানো হল তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকের সংখ্যা। পাশাপাশি বলিউড মেগাস্টারকে বাড়ির বাইরে বেরোনোর আগে পুলিশকে জানাতে বলা হয়েছে। জানা গিয়েছে, তিনি ‘ওয়াই’ ক্যাটেগরির নিরাপত্তা পান। নতুন নিরাপত্তা ব্যবস্থায় সেই ‘ওয়াই’ ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হলেও নিরাপত্তা কর্মীর সংখ্যা বাড়ানো হয়েছে।

এর আগে তাঁকে দুইজন নিরাপত্তা আধিকারিক, দুইজন কমান্ডো, দুটি এসকর্ট গাড়ি এবং ১১ জন পুলিশ কর্মী দেওয়া হতো। গতকালকের ঘটনার পর তাঁর নিরাপত্তা ব্যবস্থায় আরও একজন ব্যক্তিগত নিরাপত্তা আধিকারিক ও তিনজন পুলিশ কর্মী বাড়ানো হয়েছে। পাশাপাশি, তাঁকে বলা হয়েছে, খুব প্রয়োজন না থাকলে আপাতত বাড়ির বাইরে যাওয়ার দরকার নেই। যদি নিতান্তই জরুরি কোনও কাজ থাকে, তাহলে বাড়ির বাইরে যাওয়ার আগে পুলিশকে যেন অবশ্যই জানানো হয়।

প্রসঙ্গত গতকাল ভোর পাঁচটা নাগাদ তাঁর বান্দ্রার গ্যালাক্সি বাংলোর বাইরে দুই দুষ্কৃতী চার রাউন্ড গুলি চালায়। ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনা হয়েছে। পুলিশ সেই সিসিটিভি ফুটেজে দেখিয়েছে, ওই দুই দুষ্কৃতী একটি মোটর বাইকে করে এসেছিল। ভিডিওতে পিলিয়নের পিঠে সওয়ারি এক দুষ্কৃতীকে গুলি চালাতে দেখা যায়। এই হামলার ঘটনায় ব্যবহৃত সেই মোটর বাইকটি শহরের মাউন্ট মেরি গির্জার কাছে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। যা অভিনেতার এই বাড়ি থেকে মাত্র এক কিলোমিটার দূরে অবস্থিত। পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, গাড়িটি একজন ব্যক্তির নামে নথিভুক্ত করা আছে। যাঁর বাড়ি নবি মুম্বইয়ের পানভেল এলাকাতে। দুষ্কৃতীদের ফেলে যাওয়া গাড়িটি ক্রাইম ব্রাঞ্চের আধিকারিকরা উদ্ধার করেছেন। পানভেলের বাসিন্দা ওই গাড়ির মালিক এবং আরও দুইজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে মুম্বইয়ের ক্রাইম ব্রাঞ্চের টিম।

মুম্বইয়ের সহকারী পুলিশ কমিশনার অশোক রাজপুত বলেন, পুলিশ ওই মোটর বাইকের মালিককে জিজ্ঞাসাবাদ করে জানতে পেরেছে, ওই ব্যক্তি সম্প্রতি গাড়িটি বিক্রি করে দিয়েছিলেন। পুলিশ তদন্তে আরও তথ্য সংগ্রহের চেষ্টা করছে। তদন্তকারী পুলিশ আধিকারিকরা জানার চেষ্টা করছে, অভিযুক্ত ওই দুই দুষ্কৃতীর সঙ্গে গাড়ির মালিক, অথবা ডিলার সলমনের বাড়ির হামলার ঘটনায় কোনওভাবে জড়িত আছে কিনা। পুলিশ তদন্ত করে আরও জানার চেষ্টা করছে, বান্দ্রাতে গুলি চালানোর জন্য কেন দুষ্কৃতীরা পানভেলে বাইক কিনতে যাবে? পানভেল ফার্ম হাউসের সঙ্গে কোনও সন্দেহজনক কেউ জড়িত আছেন কিনা তা বিশ্লেষণ করে দেখা হচ্ছে। পাশাপাশি এটাও তদন্ত করে দেখা হচ্ছে যে, আগমীতে দুষ্কৃতীরা ফের এই খামারবাড়িতে হামলা চালানোর পরিকল্পনা করেছে কিনা।

উল্লেখ্য, গত জানুয়ারিতে ভিন রাজ্যের দুইজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। যারা সলমন খানের ফার্ম হাউসে প্রবেশের চেষ্টা করে। তারা দুজনেই বলিউড তারকাকে দেখতে অন্য রাজ্য থেকে এসেছিল। তারা ফার্ম হাউস সংলগ্ন একটি গাছে চড়ে বাড়ির পাঁচিল টপকে ভিতরে ঢোকার চেষ্টা করে। সূত্রের খবর, এই দুইজন ব্যক্তিই লরেন্স বিষ্ণই গ্যাংয়ের সঙ্গে যুক্ত।