প্রজ্ঞার মন্তব্য নিয়ে কমিশনে গেল রিপোর্ট

মহাত্মা গান্ধির হত্যাকারী নাথুরাম গডসেকে নিয়ে প্রজ্ঞা সিং ঠাকুরের সাম্প্রতিক মন্তব্যের প্রেক্ষিতে নির্বাচন কমিশনে রিপাের্ট জমা করলেন মধ্যপ্রদেশের মুখ্য নির্বাচনী অফিসার।

Written by SNS New Delhi | May 18, 2019 2:02 pm

সাধ্বী সিং প্রজ্ঞা(File Photo: IANS)

মহাত্মা গান্ধির হত্যাকারী নাথুরাম গডসেকে নিয়ে প্রজ্ঞা সিং ঠাকুরের সাম্প্রতিক মন্তব্যের প্রেক্ষিতে নির্বাচন কমিশনে রিপাের্ট জমা করলেন মধ্যপ্রদেশের মুখ্য নির্বাচনী অফিসার।তিনি বলেন , ভােপাল লােকসভা কেন্দ্রের প্রার্থী প্রজ্ঞা সিং ঠাকুর রোড-শাে করার সময় মহাত্মা গান্ধির হত্যাকারী নাথুরাম গডসেকে ‘দেশপ্রেমী’ বলে মন্তব্য করেছিলেন।যদিও পরে তিনি ক্ষমা চেয়ে নেন।তিনি বলেন,’আমি মহাত্মা গান্ধিকে সম্মান করি।দেশের স্বাধীনতা সংগ্রামে তাঁর ভূমিকা কেউ ভুলবে না’।

মুখ্য নির্বাচনী অফিসার ভি এল কান্থ রাও বলেন,’আমরা নির্বাচন কমিশনকে রিপোর্টটি পাঠিয়ে দিয়েছি।তবে রিপাের্টে ঠিক কি রয়েছে,তা নিয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন,’কমিশন সিদ্ধান্ত গ্রহণের পরই আমরা রিপোর্ট সম্পর্কে জানাব’।আগর মালওয়া জেলা নির্বাচনী অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছিল,প্রজ্ঞা সিং ঠাকুর রােড শাে করতে গিয়ে যে মন্তব্য করেছেন,তা।
রােড শাে করতে গিয়ে তিনি বলেছিলেন,’নাথুরাম গডসে দেশপ্রেমী ছিলেন,দেশপ্রেমী থাকবেন।যাঁরা তাকে জঙ্গি বলে ডাকেন,তাঁদের নিজেদের দিকে তাকানাে উচিত। কমল হাসান ‘নাথুরাম গডসেকে’ স্বাধীন ভারতের প্রথম জঙ্গি হিসেবে ব্যাখ্যা করেছিলেন।
বিজেপি পরিস্থিতি সামাল দিতে প্রজ্ঞা ঠাকুরের মন্তব্যের জন্য দূরত্ব তৈরি করার পাশাপাশি তাঁকে ক্ষমা চাইতে বলা হয়।প্রজ্ঞা ক্ষমা চেয়ে বলেন,আমার মন্তব্যে কেউ আহত হলে আমি ক্ষমাপ্রার্থী।দেশের স্বাধীনতা সংগ্রামে তাঁর ভূমিকা কেউ ভুলবে না।’