ধর্মকেন্দ্রিক পর্যটনকে মজবুত করে তুলতে হবে : প্রধানমন্ত্রী

গুজরাতের সােমনাথে প্রধানমন্ত্রী মােদি গুজরাতের আজ একাধিক প্রকল্পের উদ্বোধন করেন। পাশাপাশি, একটি মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

Written by SNS Delhi | August 21, 2021 7:25 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি (Photo: IANS)

গুজরাতের সােমনাথে প্রধানমন্ত্রী মােদি গুজরাতের আজ একাধিক প্রকল্পের উদ্বোধন করেন। পাশাপাশি, একটি মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পার্বর্তী মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করে প্রধানমন্ত্রী মােদি বলেন, আমাদের ধর্ম কেন্দ্রিক পর্যটনকে মজবুত করে তুলতে হবে। ৩০ কোটি টাকা ব্যয়ে পার্বতী মন্দির নির্মাণ করা হবে।

তিনি সােমনাথ প্ৰােমেনেড, সােমনাথ এক্সিবিশন সেন্টার সহ একাধিক উদ্ধোধন করে বলেন, এই প্রকল্পে স্থানীয় যুকদের কর্মসংস্থানের সুযােগ হবে শুধু তাই নয়, আমাদের হয়েছে। দেশ ও ধর্মের সম্পর্কে জানতে পারবে।

প্রধানমন্ত্রী অফিস থেকে জানানাে হয়েছে, সােমনাথ প্ৰােমেনেড ‘পিলগ্রিমেজ রেজুভেনশন এন্ড স্পিরিচুয়াল, হেরিটেজ অণ্ডমেনটেশন ড্রাইভ স্কিমের আওতায় ৪৭ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে যােগ দেন।

গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি সােমনাথ থেকে অনুষ্ঠানে যােগ দেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সােমনাথের উন্নয়ন প্রকল্পগুলি পর্যটকদের আকর্ষনের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।