৬ বছর আগেও একই রকম দুর্ঘটনায় পড়েছিলেন রাওয়াত

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে নাগাল্যান্ডের ডিমাপুরে ভেঙে পড়েছিল সেনার চিতা হেলিকপ্টার। সেই সময় বিপিন রাওয়াত ছিলেন দেশের সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল।

Written by SNS Delhi | December 9, 2021 12:23 pm

বিপিন রাওয়াত (Photo:SNS)

তামিলনাড়ুর কুন্নুরে দুর্ঘটনার কবলে পড়েছে সেনা চপার চপারে ছিলেন ভারতীয় সেনার সর্বাধিনায়ক বিপিন রাওয়াত। তিনি ছাড়াও তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত, তাঁদের পরিবারের কয়েকজন সদস্য এবং ব্রিগেডিয়ার পদমর্যাদার একজন আধিকারিক-সহ মোট ১৪ জন ছিলেন বলে জানা গিয়েছে।

ইতিমধ্যেই খবর এসেছে ১৪ জনের মধ্যে ১১ জনেরই মৃত্যু হয়েছে। হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে আহত বিপিন রাওয়াতকে প্রসঙ্গত, এর আগেও দুর্ঘটনায় পড়েছে বিপিন রাওয়াতের হেলিকপ্টার। সেবার প্রাণে বেঁচে গিয়েছিলেন তিনি।

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে নাগাল্যান্ডের ডিমাপুরে ভেঙে পড়েছিল সেনার চিতা হেলিকপ্টার। সেই সময় বিপিন রাওয়াত ছিলেন দেশের সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল। ডিমাপুরের থেকে থেকে চপারটি রাঙাপাহাড় হেলিপ্যাড বিপিন ও আরও দুই সেনা আধিকারিককে নিয়ে উড়েছিল ওই হেলিকপ্টার।

কিন্তু ওড়ার কিছু পরেই আচমকা বন্ধ হয়ে যায় ইঞ্জিন। প্রায় ২০ ফুট উচ্চতা থেকে সেটি মাটিতে এসে পড়ে তবে কপ্টারে থাকা তিন জনেরই অতি সামান্য চোটআঘাত লেগেছিল। সৌভাগ্যবশত, অল্পেই রক্ষা পেয়েছিলেন তাঁরা। উল্লেখ্য, নীলগিরি পাহাড়ের কাছে বুধবার সকালে ভেঙে পড়ে বিপিন রাওয়াতের চপারটি।

বুধবার সুলুরের সেনা ছাউনি এমআই সিরিজের ওয়েলিংটনের সেনাঘাঁটির দিকে যাচ্ছিল বলে জানা গিয়েছে। কিন্তু ওড়ার কিছুক্ষণের মধ্যেই সেটি ভেঙে পড়ে। স্থানীয় সেনা অফিসাররা দ্রুত এলাকায় পৌঁছেছেন। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে সেনা।

সূত্রের দাবি, ৮৫ শতাংশ পুড়ে গিয়েছে বিপিন রাওয়াতের দেহ। এই মুহূর্তে ওয়েলিংটনের হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তাঁর শারীরিক অবস্থা সংকটজনক বলে জানা গিয়েছে। এদিকে টুইট করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।