উন্নাও ধর্ষিতাকে আবারও পুড়িয়ে মারার চেষ্টা, ধৃত ২

মহিলাটি চার দুষ্কৃতীর নাম জানান পুলিশকে। তাদের মধ্যে দু’জনকে পুলিশ গ্রেফতার করেছে বাকি দুজনের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Written by SNS New Delhi | December 6, 2019 1:31 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

উন্নাও ধর্ষিতাকে আবারও পুড়িয়ে মারার চেষ্টা করল দুষ্কৃতীরা। বৃহস্পতিবার বিহার থানার এলাকায় সিন্দুপুরে ধর্ষিত মহিলা কোনও কাজে যাওয়ার সময় চারজন দুষ্কৃতী তাঁর পিছু নেয় এবং পিছন থেকে হুঁড়ি মারে ও গায়ে কেরােসিন দিয়ে আগুন ধরিয়ে দেয়। কোনওক্রমে মহিলা তার গায়ের আগুন নিভিয়ে ফেলে সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন। কিন্তু কোনও মানুষ তার সাহায্যে এগিয়ে আসেনি। তিনি কোনওক্রমে এককিলােমিটার পর্যন্ত হেঁটে গিয়ে এক ব্যক্তির কাছে সাহায্য চান। তার মােবাইল ফোনের মাধ্যমে তিনি পুলিশকে খবর দেন। এরপরেই পুলিশ সেখানে হাজির হয় এবং তাঁকে লখনউতে এক সরকারি হাসপাতালে নিয়ে যায়। মহিলার অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সুত্রে জানা গিয়েছে।

মহিলাটি চার দুষ্কৃতীর নাম জানান পুলিশকে। তাদের মধ্যে দু’জনকে পুলিশ গ্রেফতার করেছে বাকি দুজনের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। উল্লেখ্য ওই মহিলা মার্চ মাসে ধর্ষিতা হন। ধর্ষণকারীকে পুলিশ গ্রেফতার করলেও পরে সে জামিন পেয়ে যায়।

মহিলাটি এদিন সকালে রায়বেড়িলি আদালতে মামলার শুনানির জন্য যাচ্ছিলেন। এসময়েই তাকে দুষ্কৃতীরা আক্রমণ করে। মার্চে ধর্ষণকারী দুই ব্যক্তির বিরুদ্ধে ওই মহিলা অভিযােগ দায়ের করেছিলেন এবং তারা সংশ্লিষ্ট ঘটনার ভিডিও করেছিল।

মহিলাটি নব্বই শতাংশ পােড়া নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। কংগ্রেসের পক্ষে এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। কংগ্রেস দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা বঢ়রা অভিযােগ করেছেন, উন্নাও ধর্ষিতাকে পাঁচ দুষ্কৃতী জ্যান্ত পুড়িয়ে মারার চেষ্টা করছে দিনের বেলায় অথচ পুলিশ তাকে কোনও নিরাপত্তাই দিচ্ছে না। অথচ দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী এব্যাপারে তাদের কোনও দায়িত্ব নেই এমন ভান করছেন। এরা দু’জনেই মিথ্যা প্রচার করে বেড়াচ্ছেন উত্তর প্রদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি ভাল বলে।

এদিকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী ধর্ষিতা মহিলার গ্রামের বাইরে তাঁকে পুড়িয়ে মারার চেষ্টার বিষয়ে তদন্নে নির্দেশ দিয়েছেন এবং বৃহস্পতিবার সন্ধের মধ্যে রিপাের্ট দাখিল করার নির্দেশ দিয়েছে। এছাড়া মহিলার চিকিৎসার কোনও ক্রটি যাতে না হয় সেজন্যও নির্দেশ দিয়েছেন। মুখ্যমন্ত্রী লখনউ জোনের ডিভিশনাল কমিশনারকে অকুস্থল পরিদর্শন করে সন্ধের মধ্যে রিপাের্ট দেওয়ার নির্দেশ দিয়েছে বলে জানান, তথ্য ও স্বরাষ্ট্র বিভাগের অতিরিক্ত মুখ্যসচিব, অবনিশ অবস্তি।