প্যারোলে ১ মাসের জন্য মুক্ত ধর্ষণ – খুনে দোষী রাম রহিম

হারিয়ানার বিজেপি সরকার তাঁকে মুক্তি দিয়েছে। এর আগেও চার বার জেল থেকে বাইরে বেরনোর অনুমতি পেয়েছেন রাম রহিম। তবে প্যারোলে মুক্তি এই প্রথম বার।

Written by SNS Chandigarh | June 18, 2022 6:00 pm

ধর্ষণের দায় ২০১৭ থেকে জেলে ধর্ষণে অভিযুক্ত ডেরা সাচ্চা সৌদার প্রধান গুরমিত রাম রহিম। প্রায় ৫ বছর পর তাকে প্যারোলে মুক্তি দিল আদালত। আপাতত এক মাসের জন জেলের বাইরে থাকবেন তিনি।

হারিয়ানার বিজেপি সরকার তাঁকে মুক্তি দিয়েছে।২০১৭ সালে কারাদণ্ড পেয়েছিলেন তিনি। তারপর থেকেই রোহতকের সুনারিয়া জেলে বন্দি ছিলেন স্বঘোষিত ধর্মগুরু। প্রসঙ্গত , এর আগেও চার বার জেল থেকে বাইরে বেরনোর অনুমতি পেয়েছেন রাম রহিম। তবে প্যারোলে মুক্তি এই প্রথম বার।

গত ফেব্রুয়ারিতেই তাকে সামাজিক সম্পর্ক এর দোহাই দিয়ে জেল থেকে ছাড়া হয়েছিল। দুটি ধর্ষণের ঘটনার অপরাধে কারাবাসে সাজা পেয়েছেন রাম রহিম।

এছাড়াও তার ওপর রয়েছে নিজের ম্যানেজারকে খুনের দায়ও। ডেরার দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে রাম রহিমকে কুড়ি বছরের কারাদণ্ড দিয়েছিল হরিয়ানার পঞ্চকুলা আদালত।

এই ঘটনার কথা প্রকাশ্যে আনার জন্য খুন হতে হয় এক সাংবাদিককে। এই খুনের ঘটনায় আরও তিনজনের সঙ্গে দোষী সাব্যস্ত হয়েছেন রাম রহিম।

এছাড়াও ২০০২ সালে ডেরার ম্যানেজার রঞ্জিত সিংহকে খুনের ঘটনায় দোষীর তালিকায় তার নাম রয়েছে । সূত্র মারফত জানা গিয়েছে , প্যারোলে মুক্তি পেয়ে ডেরায় যেতে পারেন রাম রহিম।

এছাড়াও উত্তর প্রদেশের আশ্রমেও যাওয়ার সম্ভাবনা রয়েছে। এক মাস পরে ফের জেলে ফিরে আসতে হবে তাকে। তবে এর আগে ফারলো – র মাধ্যমে স্বল্প ময়ের জন্য মুক্তি পেয়েছেন তিনি।