রাজস্থানের সঙ্কটের কৃতিত্ব নিয়ে রাহুলের নিশানায় মোদি

রাজস্থানে কংগ্রেস সরকারের সঙ্কটকে ‘কেন্দ্রের কৃতিত্ব’ বলে মঙ্গলবার টুইট করেন রাহুল গান্ধি।

Written by SNS New Delhi | July 22, 2020 2:33 pm

রাহুল গান্ধি (File Photo: IANS)

রাজস্থানে কংগ্রেস সরকারের সঙ্কটকে ‘কেন্দ্রের কৃতিত্ব’ বলে মঙ্গলবার টুইট করেন রাহুল গান্ধি। এদিন টুইটারে রাহুল কটাক্ষের সুরে বলেন, করোনা ভাইরাস সংক্রমণের সময় নরেন্দ্র মোদির সরকার মাসভিত্তিক কৃতিত্বের যে খতিয়ান দিয়েছেন সেই তালিকায় এবার নবতম সংযোজন ‘রাজস্থান সরকারকে ফেলার প্রয়াস’।

এর পাশাপাশি মোদির ‘কৃতিত্ব’ তুলে ধরতে গিয়ে রাহুল বেশ কিছু পরিসংখ্যান সামনে এনেছেন। যেমন তিনি বলেছেন, গুজরাতে আমেরিকার ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে সমাবেশের প্রসঙ্গ, মধ্যপ্রদেশ সরকারকে উৎখাত করা, করোনা মোকাবিলায় মোমবাতি জ্বালানো, বিজেপির নেতাকর্মীদের নিয়ে বিহারে মোদির ভার্চুয়াল জনসভা প্রসঙ্গও।

রাহুল এদিন মোদি সরকারের বিগত ছ’মাসের কৃতিত্ব তুলে ধরতে গিয়ে লিখেছেন, ফেব্রুয়ারিতে ‘নমস্তে ট্রাম্প’, মার্চ মাসে মধ্যপ্রদেশে সরকার ফেলা, এপ্রিলে মোমবাতি জ্বালানো, মে মাসে কেন্দ্রীয় সরকারের ষষ্ঠবার্ষিকী পালন, জুন মাসে বিহারে ভার্চুয়াল সভা, জুলাই মাসে রাজস্থানের সরকারকে ফেলানোর উদ্যোগ।

এখানেই থেমে থাকেননি রাহুল। মোদির স্লোগানকে কটাক্ষ করে রাহুলের মন্তব্য, করোনা ভাইরাসের বিরুদ্ধে এই কারণগুলির জন্যই দেশ আত্মনির্ভর হয়েছে। উল্লেখ্য এই প্রথম রাজস্থানের রাজনৈতিক সঙ্কট নিয়ে প্রতিক্রিয়া জানালেন রাহুল গান্ধি।

এদিকে রাহুলের কটাক্ষের জবাব পাল্টা টুইট করে দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। এই প্রসঙ্গে তিনি লেখেন, গত ছ’মাসে রাহুল গান্ধি আপনার সাফল্যগুলি একটু দেখুন। ফেব্রুয়ারিতে শাহিনবাগ এবং দাঙ্গা, মার্চে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং মধ্যপ্রদেশ হারানো, এপ্রিলে পরিযায়ী শ্রমিকদের উসকানোর চেষ্টা। এখানেই না থেমে রাজস্থানের কংগ্রেস সরকারের ‘ভার্চুয়াল’ পতন হয়েছে বলে এদিন জাভড়েকর দাবি করেছেন।