মূল্যবৃদ্ধি নিয়ে মোদি সরকারকে বিঁধলেন রাহুল

জিনিসপত্রের বাড়তে থাকা দামের ধাক্কায় মধ্যবিত্তের। পেট্রল নাভিশ্বাস ডিজেল হোক কিংবা রান্নার গ্যাস মূল্যবৃদ্ধির পারদ আকাশছোঁয়া।

Written by SNS Delhi | November 4, 2021 1:30 pm

Ranchi: Congress President Rahul Gandhi addresses a party rally in Ranchi on March 2, 2019. (Photo: IANS/AICC)

জিনিসপত্রের বাড়তে থাকা দামের ধাক্কায় মধ্যবিত্তের। পেট্রল নাভিশ্বাস ডিজেল হোক কিংবা রান্নার গ্যাস মূল্যবৃদ্ধির পারদ আকাশছোঁয়া। এই পরিস্থিতিতে কেন্দ্রকে কটাক্ষ সরকারের করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

মোদি সরকারকে কার্যত ‘নির্দয়’ বলে তোপ দাগলেন তিনি। বুধবার সকালে টুইটারে একটি পোস্ট করে কেন্দ্রকে একহাত নেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। রাহুলকে লিখতে দেখা গিয়েছে, দিওয়ালি এসে গিয়েছে। মূল্যবৃদ্ধি চরমে পৌঁছেছে ঠাট্টা করছি না।

যদি জনতার জন্য মোদি একটা সংবেদনশীল হৃদয় থাকত! বরাবরই মোদি সরকারের কট্টর সমালোচনা করতে সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করেছেন রাহুল। গত সোমবারই কেন্দ্রকে ‘পকেটমার’ বলেও কটাক্ষ করেছিলেন তিনি।

জনতার উদ্দেশে ‘পকেটমার থেকে সাবধান’ লেখা ওই পোস্টে তিনি যে মোদি সরকারকেই কাঠগড়ায় তুলছেন তা অসুবিধা নেটিজেনদের। অবশ্য বুঝতে হয়নি কেবল রাহুলই নন, অন্যান্য শীর্ষস্থানীয় কংগ্রেস নেতাকেও মূল্যবৃদ্ধি ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটও মঙ্গলবার টুইটারে কটাক্ষ করে লিখেছিলেন, স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে পেট্রল, ডিজেল ও রান্নার গ্যাস মূল্যবৃদ্ধির নতুন রেকর্ড গড়ায় চিরস্মরণীয় হয়ে থাকবে।

তিনি জানান, দিওয়ালির ঠিক আগেই বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম ২৬৬ টাকা বাড়িয়ে দিয়েছে মোদি সরকার। করোনা সংক্রমণ রুখতে একসময় পুরোপুরি লকডাউনের পথে হাঁটতে হয়েছে সরকারকে।

তার ফলে বহু মানুষই হারান কাজ। আবার কিছু কিছু বেসরকারি সংস্থায় বেতনও কাটছাঁটও হয়েছে। তার ফলে আর্থিক অবস্থা প্রায় তলানিতে ঢেকেছে। উৎসবের মরশুমে মূল্যবৃদ্ধিতে সমস্যায় আমজনতা।