ভােটআসন্ন রাজ্যগুলির প্রদেশ নেতৃত্বের সঙ্গে বৈঠক করবেন রাহুল গান্ধি

ভােট আসন্ন রাজ্যগুলির প্রদেশ নেতাদের সঙ্গে ফোনে যােগাযােগ করা শুরু করেছেন জাতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তিনি প্রদেশ কংগ্রেস সভাপতিদের সঙ্গেও বৈঠক করবেন।

Written by SNS New Delhi | June 26, 2019 10:55 am

রাহুল গান্ধি (Photo: IANS)

ভােট আসন্ন রাজ্যগুলির প্রদেশ নেতাদের সঙ্গে ফোনে যােগাযােগ করা শুরু করেছেন জাতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তিনি প্রদেশ কংগ্রেস সভাপতিদের সঙ্গেও বৈঠক করবেন।

চলতি সপ্তাহের শেষভাগে তিনি ভােট আসন্ন রাজ্যগুলির প্রদেশ কংগ্রেস সভাপতিদের সঙ্গে বৈঠক করবেন। লােকসভা ভােটে কংগ্রেসের লজ্জাজনক হারের পর কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকে সভাপতি রাহুল গান্ধি ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন।

পরে রাহুল গান্ধি ভােট আসন্ন রাজ্যগুলির প্রদেশ নেতাদের সঙ্গে বৈঠক করার ইচ্ছা প্রকাশ করার পর দলের সকলের মনে আশার সঞ্চার হল। দল চায় রাহুল গান্ধি তাঁদের সভাপতি পদে বহাল থাকুন।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি বলে এসেছেন, দলের সভাপতি পদ থেকে সরে দাড়ানাের সিদ্ধান্ত থেকে সরে দাড়ানাের কোনও প্রশ্ন নেই। কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠককে সভাপতি পদ থেকে সরে দাড়ানাের ঘােষণার পর এই প্রথম তিনি দলের কোনও সাংগঠনিক ব্যাপারে সরাসরি উদ্যোগী হলেন।

কয়েক সপ্তাহ ধরে তুঘলক রােডের বাড়িতে নিজেকে লুকিয়ে রেখেছিলেন। দলের কোনও নেতার সঙ্গে দেখা করেননি।

দলের তরফে বলা হয়েছে, রাহুল গান্ধি মহারাষ্ট্র কংগ্রেসের নেতাদের সঙ্গে ২৭ জুন দেখা করবেন। পরের দিন তিনি দিল্লি ও হরিয়ানা কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠকে আসন্ন বিধানসভা ভােটের প্রস্তুতি নিয়ে আলােচনা করবেন।

প্রদেশ কংগ্রেস ইউনিটগুলাের জেনারেল সেক্রেটারি ইনচার্জদেরকে দলের সাংগঠনিক জেনারেল সেক্রেটারি বেণুগােপালের টেবিলে জমা করতে বলা হয়েছে। প্রদেশ কংগ্রেস নেতৃত্বদের পুনর্বিন্যাস করা হবে।

দলের তরফে উত্তরপ্রদেশ ও কর্ণাটকে কমিটিগুলো ভেঙে দিয়ে বলা হয়েছে, দলের স্টেট-ইনচার্জদের অনুমোদনের ভিত্তিতে পুনর্বিন্যাস করা হবে।