সমীক্ষা নিয়ে হতাশ হবেন না, দলীয় কর্মীদের বার্তা প্রিয়াঙ্কার

এক্সিট পােল ইতিমধ্যেই প্রকাশিত। তাতে ফের গেরুয়া ঝড়ের ইঙ্গিত। খুব একটা সুবিধা করতে পারবে না কংগ্রেস , জানান দিচ্ছে সমীক্ষা।

Written by SNS New Delhi | May 22, 2019 10:30 pm

প্রিয়াঙ্কা গান্ধী(ছবি-ফেসবুক)

এক্সিট পােল ইতিমধ্যেই প্রকাশিত। তাতে ফের গেরুয়া ঝড়ের ইঙ্গিত। খুব একটা সুবিধা করতে পারবে না কংগ্রেস , জানান দিচ্ছে সমীক্ষা।তবে এই এক্সিট পােল দেখে হতাশ হবেন না এমনই বার্তা কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধির।

এদিন দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশে তিনি বলেন বুথফেরত সমীক্ষা দেখে হতাশ হবেন না, ভেঙে পড়বেন না।এই ধরনের সমীক্ষাগুলিকে গুরুত্ব দেওয়ার দরকার নেই।আসল ফলাফল ভােটাররাই দেবেন।এক্সিট পােলের বেশির ভাগই ভুয়াে হয় বলে মত প্রিয়াঙ্কার।

প্রিয়াঙ্কার দাবি , কংগ্রেসের মনােবল ভেঙে দেওয়ার জন্যই বিজেপি চক্রান্ত করে এই ধরনের বুথফেরত সমীক্ষাগুলি করিয়েছে।তাই তাঁর বার্তা,কোনওভাবেই যেন প্ররােচনায় পা না দেওয়া হয়।কংগ্রেস কর্মীদের শক্ত থাকার পরামর্শ দিয়েছেন তিনি।স্ট্রংরুমের আশেপাশে সন্দেহজনক গতিবিধি নজরে আসলে প্রশাসনের সঙ্গে সহযােগিতা করার নির্দেশ দিয়েছেন প্রিয়াঙ্কা।

তিনি আরও বলেন, ইভিএম এখন স্ট্রং রুমে বন্দি।ফলে নানা চক্রান্ত করার ঘটনা ঘটতে পারে ।সাবধান থাকুন , সতর্ক থাকুন।২৩ তারিখ পর্যন্ত এই সতর্কতা জারি রাখুন।

একই কথা বলেন , এনসিপি নেতা শরদ বি পাওয়ারও।তাঁর মতে,এই সব এক্সিট পােলকে গুরুত্ব দেওয়ার কিছু হয়নি।সাধারণ মানুষ এই বুথফেরত সমীক্ষা নিয়ে ইতিমধ্যেই হতাশ। আসল চেহারা দেখা যাবে ২৩ তারিখ। তার আগে , এত কথা না বলাই ভালাে।২৩ তারিখই সব সত্যি সামনে আসবে বলে আশা তাঁর।

টাইমস নাও বলছে ৩০৬টি আসন নিয়ে ক্ষমতায় আসছে বিজেপি।সমীক্ষা বলছে মার্জিন কমছে , তবু মােদি-শাহ ম্যাজিক কাজ করে গিয়েছে এবারও।২০১৪ সালে কাজ  করেছিল প্রতিষ্ঠান বিরােধিতার হাওয়া।আর এবার প্রতিষ্ঠানের পক্ষেই রায় দিয়েছে দেশ।প্রো ইনকামবেন্সি ফ্যাক্টর কাজ করে গিয়েছে ২০১৯ সালের লােকসভা নির্বাচনে, এমনই জানাচ্ছে টাইমস নাও।

সমীক্ষায় চমকে দিয়েছে বাংলা।বুথফেরত এই সমীক্ষা বলছে ,পশ্চিমবঙ্গের ৪২টি আসনের  মধ্যে ১১টি পেতে চলেছে বিজেপি।৯টি আসন বাড়িয়ে মুকুল রায়কে স্বস্তি দিয়ে বাংলায় ফুটতে চলেছে পদ্মফুল।অন্যদিকে ২৯টি আসন পাবে তৃণমূল,বলছে সমীক্ষা।  শতাংশের হিসেবে বিজেপির দখলে ৩১ . ৮৬ শতাংশ , কংগ্রেসের শিকে ছিড়বে ৮.৮শতাংশ, তৃণমূলের দখলে ৪৯ . ১ শতাংশ ও বামেদের ভাগ্যে জুটবে ১৫ . ৯ শতাংশ ভােট।

নজরে ছিল উত্তরপ্রদেশ।বলা হয়,এই  রাজ্যের সবচেয়ে বেশি আসন যার , কেন্দ্রে ক্ষমতা তার।৮০টি লােকসভা আসনের মধ্যে বিজেপির ভাগ্যে আসতে চলেছে ৫৬টি।সেখানে মহাগঠবন্ধন বা এসপি, বিএসপি জোট পাচ্ছে ২০টি আসন।