বিমানেও কর্মরত প্রধানমন্ত্রী!

করােনা আবহে দু বছর পর বিদেশ যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী। যদিও মাঝখানে এবার বাংলাদেশ গিয়েছিলেন। তবে আক্ষরিক অর্থে বিদেশ সফরে পাড়ি দিয়েছেন মােদী

Written by SNS Washington | September 24, 2021 12:52 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি (Photo: IANS)

করােনা আবহে দু বছর পর বিদেশ যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদী। যদিও মাঝখানে এবার বাংলাদেশ গিয়েছিলেন। তবে আক্ষরিক অর্থে বিদেশ সফরে পাড়ি দিয়েছেন মােদী। মার্কিন মুলুকে রাষ্ট্রপুঞ্জের অধিবেশনে ও কোয়াড সন্মেলনে যােগ দিতে গিয়েছেন মােদি।

দীর্ঘ বিমানযাত্রার একটি ছবি টুইটারে পােস্ট করেছেন প্রধানমন্ত্রী। সেখানে মন দিয়ে ফাইলে বে থাকতে দেখা গিয়েছে মােদিকে। মুহুর্তেই সােশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে সেই ছবি। ছবিতে দেখা গিয়েছে ‘ফাইল ওয়ার্কে মগ্ন প্রধানমন্ত্রীকে।

ছবিটির ক্যাপশনে লেখা হয়েছে, দীর্ঘ বিমানযাত্রা মানেই কাগজপত্র খুঁটিয়ে। দেখা ও কিছু ফাইল ওয়ার্কও সেরে নেওয়া। কর্মব্যস্ত প্রধানমন্ত্রীর এই ছবি দেখে রেলমন্ত্রী মন্তব্য করেছেন, অক্লান্ত ভাবে দেশের সেবায় নিরন্তর নিয়ােজিত।’

এদিকে বিজেপি নেতা কপিল মিশ্র প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীরও একই রকম ভাবে বিমানে বসে কাজ করার একটি ছবি শেয়ার করেছেন প্রধানমন্ত্রীর ছবির সঙ্গে।

ক্যাপশনে লিখেছেন, ‘ভারত মায়ের সন্তান বিজেপি নেতা ও অনুরাগীরা মােদির ছবিটি ঘিরে উচছুসিত হলেও সােশ্যাল মিডিয়ায় অনেকেই মােদির ছবির কমেন্ট বক্সে এসে ট্রোল করেছেন।

কেউ একে ‘মার্কেটিং কৌশল’ বলে কটাক্ষ করেছেন আবার কেউ লিখেছেন, কাজের উপরে আলাে পড়ায় সব বােঝা যাচ্ছে না। কেন আলাে অ্যাডজাস্ট না করে ছবি তােলা হল এমনভাবেই কমেন্ট বক্স ভরে কটাক্ষে। উল্লেখ্য বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মােদির মার্কিন সফর গিয়েছে।