মালিক চান ১ কোটি, ইদের আগে একটি ছাগলের দাম ৫১ লক্ষ টাকা উঠলেও বিক্রি করল না মালিক 

জন্ম থেকেই কিছু চিহ্ন রয়েছে তার শরীরে। আরবি ভাষায় ‘আল্লা’ লিখলে যেমন দেখতে লাগে, তেমনই সেই চিহ্নগুলি। সেই কারণেই তার এত দাম।

Written by SNS Mumbai | July 21, 2021 11:37 am

প্রতীকী ছবি (Photo: Twitter | @MavirsinhJadeja)

বকরি ইদের আগে মহারাষ্ট্রে বুলনা জেলায় একটি ছাগলের দাম এক কোটি টাকা চাইলেন এক বিক্রেতা, যদিও ৫১ লক্ষ টাকা পর্যন্ত দিতে রাজি ছিলেন ক্রেতা। কিন্তু বিক্রেতা রাজি না হওয়ায় ছাগল বিক্রি না করে বাড়ি ফিরিয়ে নিয়ে গেলেন তিনি। 

জানা গিয়েছে, জন্ম থেকেই কিছু চিহ্ন রয়েছে তার শরীরে। আরবি ভাষায় ‘আল্লা’ লিখলে যেমন দেখতে লাগে, তেমনই সেই চিহ্নগুলি। সেই কারণেই তার এত দাম। কুরবানির ইদের আগে আজমের থেকে মহারাষ্ট্রে এসেছিলেন গােপালরাও সােহেল ও তাঁর ছেলে কপিল। সঙ্গে এনেছিলেন টাইগার নামের ছাগলটিকে। ১ কোটি ৭৮৬ টাকায় টাইগারকে বিক্রি করতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু ৫১ লক্ষ টাকার বেশি উঠল না। তাই অগত্যা ফিরিয়েই নিয়ে গেলেন বিশেষ ছাগলটিকে। 

গােপালরাও জানান, প্রথমে তিনি টাইগারের গুরুত্ব বুঝতে পারেননি। পরে এক মৌলানার কাছ থেকে নাকি এর বিশেষত্ব জানতে পারেন। তখনই ঠিক করেছিলেন উপযুক্ত দাম পেলে তবেই টাইগারকে হাতছাড়া করবেন। বকরি ইদের জন্য টাইগার ছাড়া আরও ৩০ ছাগল বিক্রির জন্য মহারাষ্ট্রে এনেছিলেন তাঁরা। সেগুলি ১৫ হাজার টাকা করে বিক্রি করেছেন। 

ছাগলদের এতদূর আনতে ও দেখভাল করতে ৫ লক্ষ টাকা খরচ হয়েছিল। আর ৩০ টি ছাগল বিক্রি করে মােট সাড়ে ছয় লক্ষ টাকা লাভ হয়েছে বাবা ও ছেলের। ফেরার খরচ বাদ দিলে ৪৫ হাজার টাকা লাভ থাকবে তাঁদের। টাইগারের খদ্দের পাওয়া গেলে লাভের অঙ্ক অনেকটাই বেড়ে যেত। কিন্তু কম দামে ওই বিশেষ ছাগলটি ছাড়তে নারাজ গােপালরাও।