প্রশান্ত কিশাের আমাদের ভাগ্যবিধাতা নন: অধীর

প্রশান্ত কিশাের দেখা করেছেন শরদ পাওয়ার, জিতনরাম মাঝির মতাে নেতাদের সঙ্গে। এখনও পর্যন্ত প্রশান্ত কিশাের কংগ্রেসের কোনও শীর্ষনেতাদের সঙ্গে বৈঠক করেননি।

Written by SNS New Delhi | June 23, 2021 7:18 pm

প্রশান্ত কিশাের (File Photo: IANS)

এনসিপি’র শীর্ষ নেতা শরদ পাওয়ারের বাড়িতে বিজেপি বিরােধী শিবিরে বৈঠক নিয়ে জল্পনার মাঝে প্রদেশ কংগ্রেস সভাপতি তথা লােকসভার বিরােধী দলনেতা অধীর চৌধুরি সাফ জানিয়ে দিলেন, প্রশান্ত কিশাের আমাদের ভাগ্যবিধাতা নন। তিনি যাদের ভাগ্যবিধাতা, তারা এসব নিয়ে আলােচনা করবেন। ফলে প্রশান্ত কিশাের কী করছেন, তা নিয়ে আমি ভাবিত নই। 

প্রশান্ত কিশোর দেখা করেছেন শরদ পাওয়ার, জিতনরাম মাঝির মতাে নেতাদের সঙ্গে। এখনও পর্যন্ত প্রশান্ত কিশাের কংগ্রেসের কোনও শীর্ষনেতাদের সঙ্গে বৈঠক করেননি। এরই মধ্যে শরদ পাওয়ারের বাড়িতে বৈঠক হচ্ছে বিরােধীদের, যেখানে কংগ্রেসের অবস্থান ঠিক কী তা জানা যায়নি। 

এ প্রসঙ্গে অধীরের বক্তব্য, প্রশান্ত কিশােরের বৈঠক আমাদের দলের বৈঠক নয়। তিনি কাকে ডাকবেন, না ডাকবেন তার ব্যাপার। 

অন্যদিকে, মঙ্গলবার দিল্লিতে শরদ পাওয়ারের রাষ্ট্ৰমঞ্চের বৈঠকে ছিলেন প্রশান্ত কিশাের। বিরােধী দলগুলির পরামর্শদাতা হিসাবে কি কাজ করবেন প্রশান্ত কিশাের? এই প্রশ্ন যখন ঘুরপাক খাচ্ছে জাতীয় রাজনৈতিক মহলে তখনই প্রশান্ত কিশাের দাবি করলেন কোনও ফ্রন্ট গড়ার তিনি উদ্যোগ নিচ্ছেন না। 

প্রশান্তের কথায় আমি বিশ্বাস করি না, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বিজেপিকে চ্যালেঞ্জ জানাতে কোনও তৃতীয় বা চতুর্থ ফ্রন্ট পারবে। চ্যালেঞ্জ জানানাে যেতে পারে। কিন্তু সেই চ্যালেঞ্জ সফল হবে না। আর তৃতীয় ফ্রন্টের ধারণাকে সেকেলে বলে মনে করি। 

তাহলে ঠিক কি বিষয় নিয়ে শরদ পাওয়ারের সঙ্গে প্রশান্তের বৈঠক হল? এ বিষয়ে সংবাদমাধ্যমকে প্রশান্ত কিশোর বলেন, এর আগে তারা দু’জনে কখনােই একসঙ্গে কাজ করেননি। তাই একে অপরকে জানার জন্য বৈঠক করেছেন।