মুম্বইয়ে বিদ্যুৎ বিভ্রাট, গ্রিড ফেলিওরের প্রভাবে থমকে লােকাল ট্রেন

মুম্বইয়ের বিস্তীর্ণ এলাকাজুড়ে সােমবার সকালথেকে চলছে লােডশেডিং। আচমকা বিদ্যুৎ বিভ্রাটের জেরে আটকে গিয়েছে লােকাল ট্রেন।

Written by SNS Mumbai | October 13, 2020 4:14 pm

মূলত দক্ষিণ, মধ্য এবং উত্তর মুম্বইয়ের একাধিক এলাকায় এই ব্ল্যাকআউট হয়েছে বলে খবর। (Photo: iStock)

মুম্বইয়ের বিস্তীর্ণ এলাকাজুড়ে সােমবার সকালথেকে চলছে লােডশেডিং। আচমকা বিদ্যুৎ বিভ্রাটের জেরে আটকে গিয়েছে লােকাল ট্রেন। মূলত দক্ষিণ, মধ্য এবং উত্তর মুম্বইয়ের একাধিক এলাকায় এই ব্ল্যাকআউট হয়েছে বলে খবর। টুইটারে সকাল থেকে ক্ষোভ উগরে গিতে শুরু করেন মুম্বই বাসীরা।

বৃহন্মুম্বাই মিউনিসিপাল কপোরেশন সূত্রে খবর। বড় ধরনের গ্রিড ফেলিওর হয়েছে। টুইট করে বৃহন্মুম্বই ইলেকট্রিক সাপ্লাই অ্যান্ড ট্রান্সপাের্ট জানিয়েছে, বিদ্যুৎ পরিষেবা ব্যাহত হয়েছে। কারণ টাটার ইনকামিং ইলেকট্রিক সাপ্লাই ফেল করেছে। আচমকা অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

জানা গিয়েছে গ্রিড ফেলিওরের কারণে চার্চগেট থেকে ভাসাই পর্যন্ত বন্ধ ছিল রেল পরিষেবা। গন্ডগােল যে বড় রকমের হয়েছে তা বােঝা যাচ্ছে। সপ্তাহের প্রথম কাজের দিনে আচমকা লােকাল ট্রেন পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার কারণে বেশ সমস্যায় পড়েন যাত্রীরা। 

মহারাষ্ট্রের বিদুৎমন্ত্রী নীতিন রাউত বলেছেন, খুবি তাড়াতাড়ি সমস্যা মিটিয়ে ফেলার চেষ্টা হচ্ছে। সরকারের তরফে সব রকমভাবে চেষ্টা চালানাে হচ্ছে যাতে দ্রুত কারেন্ট চলে আসে। টাটা পাওয়ার কোম্পানির গ্রিড ফেলিওরের কারণে চার্চগেট এবং বরিভেলির মধ্যেও বন্ধ ছিল লােকাল ট্রেন পরিষেবা। ১০-০৫ মিনিটে মুম্বইয়ের একাধিক এলাকায় একসঙ্গে লােডশেডিং হয়েছে বলে খবর আসে।