ঝাড়খন্ডের জনসভায় নাগরিকত্ব আইন নিয়ে কংগ্রেসকে খোলা চ্যালেঞ্জ প্রধানমন্ত্রীর

দেশজুড়ে নাগরিকত্ব আইনের প্রতিবাদে ঝড় বইছে, তার মধ্যে ঝাড়খন্ডের বারহেতে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী মােদি।

Written by SNS New Delhi | December 18, 2019 1:30 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (File Photo: IANS)

দেশজুড়ে নাগরিকত্ব আইনের প্রতিবাদে ঝড় বইছে, তার মধ্যে ঝাড়খন্ডের বারহেতে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী মােদি বলেন, ‘জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে যে ঘটনা হয়েছে, তা নিন্দনীয়। যুব সমাজ ও ছাত্রছাত্রী সহ দেশে সাধারণ জনগণকে শান্ত থাকার আবেদন করছি। দেশের নতুন আইন নাগরিকদের কোনও ক্ষতি করবে না। কংগ্রেস ও তার মিত্র দলগুলি নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য নাগরিকত্ব (সংশােধিত) আইন নিয়ে গুজব ছড়িয়ে ভােট রাজনীতির নােংরা খেলায় মেতে উঠেছে। আমি কংগ্রেস ও মিত্র দলগুলিকে খােলা চ্যালেঞ্জ দিয়ে বলতে চাই, সমস্ত পাকিস্তানিকে যদি আপনারা ভারতের নাগরিক করতে চান, তাহলে সাহসের সঙ্গে আপনাদের সেটা ঘােষণা করতে হবে। তারপর দেশের মানুষ সঠিক প্রতিদান দেবেন। শুধু ভারতীয় নাগরিকত্ব কেন দেবেন, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারাও ফিরিয়ে আননে, যা মােদি প্রত্যাহার করে নিয়েছে’।

তিনি বলেন, নতুন আইনে দেশের কোনও মানুষের ক্ষতি হবে না। বিরােধী শিবিরকে নিশানা করে তিনি বলেন, কংগ্রেস দেশে গুজব রটিয়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে ভীতি ছড়ানাের রাজনীতি করছে। আমরা নাগরিকত্ব সংশােধনী আইন নিয়ে এসেছি, আমি নিশ্চিত করে বলছি নতুন আইন দেশের নাগরিকের কোনও ক্ষতি করবে না । কী ভাবে কোনও ভারতীয় মুসলিম বা যে কোনও ভারতীয় নাগরিকের অধিকার কেড়ে নেওয়া যায়? বিরােধীরা কেন মিথ্যে বলছে? কেন গুজব ছড়াচ্ছেন? নিজেদের রাজনৈতিক লাভ করতে গিয়ে কংগ্রেস মুসলিমদের ভয় দেখাচ্ছে। কংগ্রেসের বিভাজনের নীতির দৌলতে একবার দেশ ভাগ হয়েছে। তাদের কারণে লক্ষাধিক অনুপ্রবেশকারী ভারতে ঢুকেছে। কংগ্রেস ও তার মিত্র পক্ষ অনুপ্রবেশকারীদের নিজেদের ভােটব্যাঙ্ক হিসেবে ব্যবহার করছে।