উৎসবের পর্যটনকে আরও জনপ্রিয় করার ডাক প্রধানমন্ত্রীর

দীপাবলির মন কি বাত অনুষ্ঠান থেকে দেশের মাটিতে উৎসবের পর্যটনকে জনপ্রিয় করার ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

Written by SNS New Delhi | October 28, 2019 1:36 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (Photo: IANS)

দীপাবলির মন কি বাত অনুষ্ঠান থেকে দেশের মাটিতে উৎসবের পর্যটনকে জনপ্রিয় করার ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি। ৫৮-তম বেতার বার্তায় তিনি আরও বলেন, আমাদের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে, যাতে উৎসবের সময় এক রাজ্যের মানুষ অন্য রাজ্যে গিয়ে উৎসবে সামিল হতে হবে। যাতে এই উৎসব পার্বনের পর্যটনকে আরও জনপ্রিয় করে তােলা যায়।

তিনি বলেন, উৎসবের পর্যটন সারা বিশ্বেই জনপ্রিয়। আর ভারত উৎসব পার্বনের জায়গা। এখানে অনেক সম্ভাবনা রয়েছে। সেগুলাে আমাদের কাজে লাগাতে হবে। প্রধানমন্ত্রী এদিন মন কি বাত অনুষ্ঠানে বলেন, হােলি, দীপাবলি, ওনাম, পােঙ্গল, বিহুর মতাে উৎসবে এক রাজ্যের মানুষ অন্য রাজ্যের উৎসবে সামিল হলে এই পর্যটনকে আরাে ভালােভাবে গড়ে তােলা যাবে।

ক্রিসমাস ইভে আন্তর্জাতিক পর্যটকদের ভিড় জমে যায় ব্রাজিলের রিও ডি জেনেরিওতে। ভারতেও ঐ সময় পর্যটকরা ভিড় করেন গােয়ার বিচ ফেস্টিভ্যালে। প্রধানমন্ত্রী সেটিকেই এদিন আরাে বড় আঙ্গিকে বােঝাতে চেয়েছেন বলে মনে করছেন অনেকে।

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশের লােকদের এ নিয়ে আগ্রহ তৈরি হলে বিদেশি পর্যটকদেরও আকর্ষিত করা যাবে। একই সঙ্গে সংস্কৃতি আদানপ্রদানের মাধ্যমে ভারতের বুনিয়াদি ভিত্তিও সুদৃঢ় হওয়ার কথা এ দিনের মন কি বাত অনুষ্ঠানে বলেন নরেন্দ্র মােদি।