টানা ২১ দিনের পর বাড়ল না পেট্রল-ডিজেলের দাম

টানা ২১ দিন বাড়ার পর থমকালো পেট্রল-ডিজেলের দাম। রবিবার দেশজুড়ে জ্বালানি তেলের দাম বাড়েনি। সাত জুন থেকে একটানা বাড়তে শুরু করেছিল এই দাম।

Written by SNS New Delhi | June 29, 2020 2:03 pm

প্রতিকি ছবি (File Photo: IANS)

টানা ২১ দিন বাড়ার পর থমকালো পেট্রল-ডিজেলের দাম। রবিবার দেশজুড়ে জ্বালানি তেলের দাম বাড়েনি। সাত জুন থেকে একটানা বাড়তে শুরু করেছিল এই দাম। কিন্তু এই প্রথম দামের কোনও হেরফের না হওয়ায় কিছুটা স্বস্তি পেয়েছে আমজনতা।

রবিবার দিল্লিতে পেট্রলের দাম লিটারপ্রতি ৮০ টাকা ৩৮ পয়সা ও ডিজেলের দাম লিটারপ্রতি ৮০ টাকা ৪০ পয়সা। শনিবার পেট্রলের দাম প্রতি লিটারে ২৫ পয়সা ও ডিজেলর দাম প্রতি লিটারে ২১ পয়সা বেড়েছিল। শনিবারের দামের সঙ্গে রবিবারের দাম সমান।

একই ছবি দেখা গিয়েছে বাণিজ্য নগরী মুম্বইয়েও। শনিবার সেখানে পেট্রলের দাম ছিল প্রতি লিটার ৮৭ টাকা ১৪ পয়সা। ডিজেলের দাম ছিল প্রতি লিটার ৭৮ টাকা ৫১ পয়সা। সেই দামই রয়েছে রবিবারও। কোনও হেরফের হয়নি। ভারতের অন্যান্য শহরেও ছবিটা একই। কলকাতায় শনিবার লিটারপ্রতি পেট্রলের দাম ছিল ৮২ টাকা ০৫ পয়সা ও ডিজেলের দাম ছিল ৭৮ টাকা ৫২ পয়সা। রবিবারও একই দামে বিকিয়েছে জ্বালানি তেল।

করোনা সংক্রমণের কারণে টানা ৮২ দিন বন্ধ ছিল জ্বালানি তেলের মূল্য নির্ধারণ। মার্চ মাসের মাঝামাঝি থেকে তা বন্ধ ছিল। ফের একবার প্রতিদিন এই মূল্য নির্ধারণ শুরু করে তেলের কোম্পানিগুলি। আর তারপর থেকেই জ্বালানি তেলের দাম দাফিয়ে লাফিয়ে বাড়তে শুরু করেছে। গত ২১ দিনে দিল্লিতে পেট্রলের দাম বেড়েছে লিটারপ্রতি ৯ টাকা ১২ পয়সা ও ডিজেলের দাম বেড়েছে লিটারপ্রতি ১১ টাকা এক পয়সা ।