পেগাসাস: শাহের বাড়ির সামনে বিক্ষোভ কংগ্রেসের 

পেগাসাস ইস্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন কংগ্রেস নেতা-কর্মীরা।

Written by SNS New Delhi | July 28, 2021 10:22 am

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (File Photo: IANS)

পেগাসাস ইস্যুতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন কংগ্রেস নেতা-কর্মীরা। মঙ্গলবার সকালে এই আন্দোলনকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায় এলাকায়। পেগাসাস কাণ্ডে সংসদে একজোট বিরােধীরা। তাঁদের ঝাঁজালাে আক্রমণের জেরে সংসদের দুই কক্ষেই কোণঠাসা মােদি সরকার। 

এর মধ্যেই দিল্লির কৃষ্ণ মেনন মার্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখাল কংগ্রেস। তাঁদের দাবি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। বিক্ষোভ চলাকালীন পুলিশের সঙ্গে ব্যাপক ধ্বস্তাধ্বস্তি হয় কংগ্রেস কর্মীদের। কয়েকজন কংগ্রেস নেতা-কর্মীকে আটকও করা হয়েছিল বলে খবর। 

পাশাপাশি, এদিন সংসদের দুই কক্ষেই ঝড় তােলেন তৃণমূল সাংসদেরা। যার জেরে দফায় দফায় মুলতুবি হয়ে যায় অধিবেশন। তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়ের দাবি, সরকার পেগাসাস ইস্যুতে আলােচনা চাইছে না। তাই তাঁরা বারবার পালিয়ে যাচ্ছেন। কিন্তু এই ইস্যুতে আলােচনার দাবিতে অনড় আমরা। তাঁর সাফ বার্তা, অধিবেশনে পেগাসাস ইস্যুতে আলােচনা না হলে সংসদ অচল হবে। 

উল্লেখ্য, সােমবারই সংসদের মিটিং হলে দলীয় সাংসদদের নিয়ে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে পেগাসাস কাণ্ডকে হাতিয়ার করে কেন্দ্রকে কোণঠাসা করার নীলনক্সাও এঁকে দেন তিনি। সাংসদদের জানিয়ে দেন, পেগাসাস কাণ্ড নিয়ে দুই কক্ষেই ঝড় তুলতে হবে তাঁদের। সংসদে এই আন্দোলনে অগ্রভাগে থাকতে হবে তৃণমূলকেই। 

প্রসঙ্গত, দিল্লিতে আন্দোলনের ঝাঁজ বাড়িয়েছে কংগ্রেসও। বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের দাবিতে বাদল অধিবেশন চলাকালীনই বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা। এই পরিস্থিতিতে এবার তাঁদের পাশে দাঁড়ালেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। সােমবার বিতর্কিত কৃষি আইনের নজিরবিহীন প্রতিবাদ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। ট্রাক্টর চালিয়ে সংসদে যান তিনি।