নাম না করে দিলীপ ঘোষকে গরু বলে কটাক্ষ পার্থের

পার্থ চট্টোপাধ্যায় বলেন, কোনটা গরু সেটাই তাে বুঝতে পারছি না, যে বলছে সে? না যাকে বলা হচ্ছে সে? সেটা নিয়েও তাে গবেষণা চলা উচিত।

Written by SNS Kolkata | November 18, 2019 3:13 pm

পার্থ চট্টোপাধ্যায় (File Photo: IANS)

রবিবার নেতাজি ইন্ডাের স্টেডিয়ামে রাজ্য যুবকল্যাণ ও ক্রীড়া দফতর আয়ােজিত বিজ্ঞান মেলার উদ্বোধনে এসে নাম না করে দিলীপ ঘােষকে ‘গরু’ বলে কটাক্ষ করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

তিনি বলেন, কোনটা গরু সেটাই তাে বুঝতে পারছি না, যে বলছে সে? না যাকে বলা হচ্ছে সে? সেটা নিয়েও তাে গবেষণা চলা উচিত।

এদিন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘােষের গরুর দুধে সােনা একথা নিয়ে কটাক্ষ করেন পার্থ চট্টোপাধ্যায়। সেই প্রসঙ্গেই একথা বলেন তিনি। তিনি আরও বলেন, রাজ্যের উদ্দেশ্য খুব স্পষ্ট। স্কুলস্তর থেকে বিশ্ববিদ্যালয় স্তরে প্রতিযােগিতামূলক বিজ্ঞান প্রদর্শনীর আয়ােজন করে বিজ্ঞান সচেতনতার হার বাড়ানাে। পাশাপাশি বিজ্ঞানচর্চার পরিবেশ তৈরি করা।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে নেতাজি ইন্ডাের স্টেডিয়ামে তিন দিন ব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধনে এসে সেই মঞ্চকে হাতিয়ার করে যেন দিলীপ ঘােষকে ঘুরিয়ে বার্তা দিলেন তৃণমূল মহাসচিব।

প্রসঙ্গত, বেশ কয়েকদিন আগে বর্ধমানে দুধ ব্যবসায়ীদের একটি সভায় দিলীপ ঘােষ দাবি করেছিলেন দেশি গরুর কুঁজে তৈরি হয় সােনা। কীভাবে সেই সােনা তৈরি হয় তার ব্যাখ্যাও দেন তিনি। বলেন, গরুর কুঁজে স্বর্ণালি থাকে। তাতে সূর্যের আলাে পড়লে সােনা তৈরি হয়।

দিলীপ ঘােষের এই মন্তব্যের পরই হুলুস্থুল পড়ে যায়। দিলীপ ঘােষের সােনার দুধের তত্ত্ব, ছড়িয়ে পড়ে মুখে মুখে। এই বক্তব্যের পিছনে শুরু হয়ে যায় বৈজ্ঞানিক সত্যের খোজও।