কাশ্মীরের রাজৌরি জেলায় ফের পাক গােলাবর্ষণ, জুনিয়র অফিসারের মৃত্যু

সােমবার গভীর রাতে জম্মু ও কাশ্মীরের রাজৌরি জলায় নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানের দিক থেকে ছোঁড়া গােলায় এক জুনিয়ার কমিশনড অফিসার শহিদ হয়েছেন।

Written by SNS Srinagar | October 7, 2020 8:01 pm

প্রতিকি ছবি (Photo: IANS)

ফের সঙঘর্ষ বিরতি লঙঘনের অভিযােগ উঠলাে পাকিস্তানের বিরুদ্ধে। সােমবার গভীর রাতে কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরের রাজৌরি জলায় নিয়ন্ত্রণ রেখা বরাবর পাকিস্তানের দিক থেকে ছোঁড়া গােলায় এক জুনিয়ার কমিশনড অফিসার শহিদ হয়েছেন। মৃত জওয়ানের নাম সুখদেব সিং। 

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ বলেন, রাজৌরি জেলার নওশেরা সেক্টরে এদিন কর্মরত অবস্থায় নিজের জীবন উৎসর্গ করেছেন ওই জুনিয়ার অফিসার। এদিনও সঙঘর্ষ বিরত চুক্তি লঙঘন করলাে পাকিস্তান। 

তিনি জানান, পাকিস্তানের এই অপ্রত্যাশিত কাজের জবাব দিয়েছে ভারত। এদিক থেকেও পাল্টা গােলা বর্ষণ করা হয়েছে। ওই মুখপাত্র আরও জানান সােমবার গভীর রাতে রাজৌরির নওশেরা সেক্টরে নিয়ন্ত্রণ রেখায় সঙঘর্ষবিরতি লঙঘন করে পাকিস্তান সেনাবাহিনী। তবে পাকিস্তানকে যােগ্য জবাব দিয়েছে ভারতীয় বাহিনীও।

এই ঘটনায় সুবেদার সুখদেব সিং গুরুতর আহত হন। পরে তার জেরেই তাঁর মৃত্যু হয়। লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ বলেন, সুবেদার সুখদেব সিং একজন সাহসী ও খাটি সৈনিক ছিলেন। তাঁর এই সর্বোচ্চ ত্যাগ ও দেশের সুরক্ষায় কর্তব্য পালনের জন্য দেশবাসী তাঁর প্রতি ঋণী থাকবে।