যােগীরাজ্যে খােলা বিজ্ঞাপন পেটানাের দর ৫ হাজার, লাশ ফেলার ৫৫ হাজার 

উত্তরপ্রদেশের মুজফ্ফ‌রপুরে একটি দল পােস্টার ছাপিয়ে বিজ্ঞাপন দিয়েছে মানুষকে হুমকি দেওয়া, মারধর করা এবং একেবারে নিকেশ করার জন্য তারা কত টাকা করে নেয়।

Written by SNS Lucknow | November 7, 2020 7:12 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

যােগীরাজ্যে নিত্যদিন নানা ধনের অপরাধমূলক ঘটনা প্রকাশ্যে আসে। নারীরাও একেবারেই সুরক্ষিত নন এই রাজ্যে, এমনই অভিযােগ ওঠে বারবারই। তারই মধ্যে এবার এক পােস্টার চোখে পড়েছে। রাজ্যের নানা জায়গায় তা থেকে রীতিমতাে স্পষ্ট যােগীরাজ্যে আইনশৃঙ্খলার পরিস্থিতিটা ঠিক কোথায়।

উত্তরপ্রদেশের মুজফ্ফ‌রপুরে একটি দল পােস্টার ছাপিয়ে বিজ্ঞাপন দিয়েছে মানুষকে হুমকি দেওয়া, মারধর করা এবং একেবারে নিকেশ করার জন্য তারা কত টাকা করে নেয়। নানা টাকার অঙ্ক লিখে সেখানে বিজ্ঞাপন দেওয়া হয়েছে। এই রেটচার্ট আপাতত সােশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

নানা রকমের অপরাধমূলক কাজের জন্য ওই দল, যার পােশাকি নাম ডেভিল গ্রুপ, কত টাকা করে চার্জ নেয় , তা জানানাে হয়েছে লিফলেট ছাপিয়ে। সেটি আবার সােশ্যাল মিডিয়াতেও পােস্ট করা হয়েছে। পােস্টারের ছবিতে এক যুবক বন্দুক হাতে ক্যামেরাতে পােজ দিয়েছেন। সেখানে হুমকি থেকে খুন করা অবধি চার্জ দেওয়া হয়েছে। 

চার্ট অনুযায়ী ১০ হাজার থেকে ৫৫ হাজার পর্যন্ত টাকার বিনিময়ে বিভিন্ন অপরাধের তালিকা রয়েছে। হুমকি দেওয়ার জন্য এক হাজার টাকা, কাউকে মারধরের জন্য পাঁচ হাজার টাকা চাওয়া হয়েছে। এখানেই শেষ নয়, কাউকে জখম করতে ১০ হাজার এবং এবারে প্রাণে মারতে ৫৫ হাজার টাকা চাওয়া হয়েছে। আবার এই কাজে একশাে শতাংশ সন্তুষ্টির প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।