রাহুলের ভােটের আবেদনে আপত্তি, কমিশনে বিজেপি

বুধবার বিহার নির্বাচনের প্রথম দফার ভােট গ্রহণ পর্ব চলাকালীন মহাজোটকে ভােট দেওয়ার আহ্বান করে বিতর্কে জড়ালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি।

Written by SNS Patna | October 29, 2020 2:37 am

রাহুল গান্ধি (File Photo: IANS)

বুধবার বিহার নির্বাচনের প্রথম দফার ভােট গ্রহণ পর্ব চলাকালীন মহাজোটকে ভােট দেওয়ার আহ্বান করে বিতর্কে জড়ালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। এমনকি কংগ্রেস নেতার বিরুদ্ধে আইনি পদক্ষেপের দাবি তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি।

উল্লেখ্য, এদিন সকালে ভােট গ্রহণ শুরু হওয়ার পরই বিহারবাসীর উদ্দেশ্যে মহাগঠবন্ধনকে ভোট দেওয়ার আবেদন জানিয়ে টুইট করেন রাহুল। টুইটে তিনি লেখেন, ‘ চাকরি, ন্যায়, কৃষক শ্রমিকদের স্বার্থে আপনারা মহাগঠবন্ধনকে ভােট দিন।

রাহুল আরও লেখেন, ‘ বিহারে প্রথম দফার ভােটে আপনাদের সকলকে শুভেচ্ছা। তারপর হ্যাশট্যাগ দিয়ে হিন্দিতে লেখেন, “আজ বদলেগ বিহার।’ ভােটগ্রহণ চলাকালীন রাহুলের এই টুইটকে কেন্দ্র করে বিতর্কের পাশাপাশি জোর তরজা শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত, ভােট গ্রহণের দিন কোনও রাজনৈতিক নেতা বা দলকে ভােট চাওয়া থেকে বিরত রাখতে চালু করা হয়েছে মডেল কোড অব কন্ডাক্ট। কিন্তু রাহুল গান্ধি ভােটের দিন টুইট করে ভোটের আবেদন করায় তার বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযােগ তুলেছে বিজেপি।

বিজেপি শেষমেশ নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিষয়টি নিয়ে। এখানেই থেমে না থেকে কমিশনের কাছে চিঠি লিখে রাহুলের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণের আর্জি জানায় তারা।

বিজেপি সূত্রে খবর, চিঠিতে কমিশনকে জানানাে হয় রাহুল মডেল কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেছেন। অতএব তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে আর্জি জানানাে হচ্ছে।