কারও নামে এফআইআর হয়নি, গ্রেটা প্রসঙ্গে দাবি দিল্লি পুলিশের

কৃষক বিক্ষোভ নিয়ে টুইট অভিযােগে গ্রেটার বিরুদ্ধে এফআইআর দায়ের এমন খবরে তােলপাড় পড়ে যায়।ভারতে কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে টুইট করেছিলেন গ্রেটা।

Written by SNS Delhi | February 6, 2021 12:55 pm

গ্রেটা থুনবাৰ্গ (Photo: SNS)

কৃষক বিক্ষোভ ইস্যুতে পরিবেশকর্মা গ্রেটা থুনবার্গের নামে কোনও এফআইআর করা হয়নি। এমনই দাবি করেছে দিল্লি পুলিশ। এই প্রসঙ্গে এদিন দিল্লি পুলিশের স্পেশাল কমিশনার প্রবীর রঞ্জন বলেন, এফআইআর-এ আমরা কোনও নাম রাখিনি। দিল্লি পুলিশ ঘটনার তদন্ত করবে।

উল্লেখ্য, কৃষক বিক্ষোভ নিয়ে টুইট করার অভিযােগে গ্রেটা থুনবার্গের বিরুদ্ধে এফআইআর দায়ের করছে পুলিশ এমন খবরে তােলপাড় পড়ে যায়। ভারতের কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে টুইট করেছিলেন গ্রেটা।

দিল্লি পুলিশের এফআই আর করার খবর পেয়ে ফের কৃষকদের সমর্থনে টুইট করেছিলেন গ্রেটা থুনবাৰ্গ। টুইটারে লিখেছিলেন- আমি এখনও কৃষকদের পাশে আছি। কোনও ধরনের হুমকি, বিদ্বেষ বা মানবাধিকার লঙঘনাই আমার অবস্থান বদলাতে পারবে না।

উল্লেখ্য , কৃষকদের বিক্ষোভস্থলে চারপাশে কোথাও পরিখা টানা হয়েছে আবার কোথাও কংক্রিটের স্ল্যাব দেওয়া হয়েছে । এই পরিস্থিতিটে টুইটারে সরব হন পপস্টার রিহানা।

তিনি লেখেন, কেন এটা নিয়ে আমরা কিছু বলছি না? এর পাল্টা বলিউডের কঙ্গনা রানাওয়াত লিখেছিলেনচ কেউ এটা নিয়ে কিছু বলছেন না কারণ তারা কেউ কৃষক নয়, তারা জঙ্গি। রিহানার পাশাপাশি প্রাক্তন পর্নস্টার মিয়া খলিফাও লেখেন এটা কি মানবাধিকার লঙ্ঘন নয়?