মাস্ক পরা বাধ্যতামূলক করতে রাজস্থানে নতুন বিল

করােনা ভাইরাসের প্রতিষোধক না আসা পর্যন্ত মাস্ক পরা বাধ্যতামূলক।রবিবার এমনই বিল আনা হল রাজস্থানে। বিলে বলা হয়,নাক মুখ ঢাকা না দিয়ে প্রকাশ্যে যাওয়া যাবে না

Written by SNS Jaipur | November 2, 2020 1:48 am

এন ৯৫ ফেস মাস্ক (Photo: iStock)

যতদিন না পর্যন্ত করােনা ভাইরাসের প্রতিষোধক আসছে, ততদিন পর্যন্ত মাস্ক পরা বাধ্যতামূলক। রবিবার এমনই বিল আনা হল রাজস্থানে। এদিন বিধানসভায় পেশ করা বিলে বলা হয়, নাক মুখ ঢাকা না দিয়ে প্রকাশ্যে যাওয়া যাবে না। করােনা ভাইরাসের হাত থেকে সাধারণ মানুষকে রক্ষা করতেই এই পদক্ষেপ বলে জানানাে হয়েছে।

প্রসঙ্গত, সার্কিভাবে দেশে করােনা আক্রান্তের হার কমলেও একেবারেই ভাইরাসের ভয় কেটে যায়নি। স্বাস্থ্যমন্ত্রীর দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৮ হাজার ২৬৮ জন করােনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে দিল্লিতে ক্রমশই বাড়ছে করােনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার থেকে পরপর তিনদিন দিল্লিতে দৈনিক করােনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার। উৎসবের পাশাপাশি দূষণের কারণেও করােনা ভাইরাস ছড়াচ্ছে রাজধানীতে, এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

এদিকে করােনা আক্রান্ত হয়েছেন তামিলনাড়ুর কৃষিমন্ত্রীও। তার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ। হাসপাতালে ভর্তি আছেন তিনি। এই পরিস্থিতিতে কোনওভাবেই যাতে সাধারণ মানুষ নতুনকরে করােনা ভাইরাসে সংক্রমিত না হয়, সেজন্য এই নয়া বিল।