মোদি সরকারকে পরােক্ষভাবে আক্রমণ নীরজের বিদেশি কোচের

ভারতীয় জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া নিজেকে প্রমাণ করে চলেছেন ক্রমাগত। অবশ্য তার সাফল্যের পিছনে বড় হাত রয়েছে তার বিদেশি প্রশিক্ষক উয়ে হােহনের।

Written by SNS Delhi | June 17, 2021 5:56 pm

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: Twitter/@BJP4India)

ভারতীয় জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া নিজেকে প্রমাণ করে চলেছেন ক্রমাগত। অবশ্য তার সাফল্যের পিছনে বড় হাত রয়েছে তার বিদেশি প্রশিক্ষক উয়ে হােহনের। অলিম্পিক শুরু হতে আর একমাসও বাকি নেই। তার আগে প্রশিক্ষক উয়ে হােহনের মতে এখনও তৈরি নয় ভারতীয় দল।

দোষ দিচ্ছেন স্পাের্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই) এবং ভারতের অ্যাথলিট ফেডারেশনেক। পরােক্ষভাবে হােহনের আঙুন নরেন্দ্র মােদির সরকারের দিকেই। এশিয়ান গেমসে সােনাজয়ী ভারতীয় জ্যাভলিন তারকা নীরজ চোপড়ার সাফল্যের পিছনে জার্মান হােহনের কৃতিত্ব রয়েছে।

তিনি বলেন, অলিম্পিকের জন্য তৈরি হওয়ার পিছনে কোনও পরিকল্পনা ছিল না। ঠিক মতাে খাবার দেওয়া হয়নি অ্যাথলিটদের। এমনকি অনিচ্ছা সত্ত্বেও তাকে চুক্তিপত্রে সই করতে হয়েছে বলে তিনি জানান। অভিযােগ তাঁকে ব্ল্যাকমেল করা হয়েছিল।

ইউরােপে গিয়ে অনুশীলন করছেন নীরজ। সেই জন্য একটি বেসরকারি সংস্থাকে ধন্যবাদ জানিয়েছেন হােহন। তিনি বলেন, পাতিয়ালাতে যেখানে আমরা অনুশীলন করি, প্রচণ্ড গরমে যেখানে। ভােরবেলা এবং সন্ধ্যা ছ’টার পর অনুশীলন করা যায়।

এই পরিস্থিতি নিজেকে প্রেরণা দেওয়া খুব কঠিন। আঘাত লাগলে সেরে উঠতেও সময় লাগে। আমি জানি না নীরজের ইউরােপ যাওয়া কী করে সম্ভব হল।

তবে আমার মনে হয় এর পিছনে যে বেসরকারি সংস্থা ওর সঙ্গে যুক্ত তাদেরই হাত রয়েছে। সাই বা এএফআই কিছু করেনি এই ব্যাপারে আমি নিশ্চিত। দেশের অ্যাথলিটদের দিকে সেইভাবে নজর দেয় না ওরা।