রাষ্ট্রপতি পদে দ্রৌপদী মুর্মুর প্রস্তাবক খোদ নরেন্দ্র মোদি

শুধু জয় নয়, রাষ্ট্রপতি নির্বাচনে রেকর্ড ভোটে জয় চাইছে বিজেপি। তাই মনোনয়ন পর্ব থেকেই শক্তি প্রদর্শন শুরু করবে গেরুয়া শিবির।

Written by SNS Delhi | June 24, 2022 9:29 am

শুধু জয় নয়, রাষ্ট্রপতি নির্বাচনে রেকর্ড ভোটে জয় চাইছে বিজেপি। তাই মনোনয়ন পর্ব থেকেই শক্তি প্রদর্শন শুরু করবে গেরুয়া শিবির।

২৪ জুন অর্থাৎ শুক্রবারই মনোনয়ন জমা দেবেন দ্রৌপদী মুর্মু। সেদিন দিল্লিতে হাজির থাকবে বিজেপি শাসিত সব রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

শুধু তাই নয়, রাষ্ট্রপতি পদে দ্রৌপদীর প্রস্তাবক হিসেবে নাম থাকতে চলেছে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। বস্তুত গেরুয়া শিবির মনে করছে দ্রৌপদী যে জিতবে তাতে কোনও সংশয় নেই।

একে তো সংখ্যার বিচারে তাদের প্রার্থী বিপক্ষের প্রার্থী যশবন্ত সিনহার থেকে অনেক এগিয়ে। তার উপরে আবার বিরোধী শিবির ছন্নছাড়া। শরদ পাওয়ার ব্যস্ত হয়ে পড়েছেন মহারাষ্ট্রে সরকার বাঁচাতে।

জেএমএম বিরোধী শিবিরে থেকেও বাধ্য হয়ে সম্ভবত আদিবাসী প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন করবে।

বিজেডি এবং ওয়াইএসআর কংগ্রেসও বিজেপির প্রার্থীকেই সমর্থনের সিদ্ধান্ত ঘোষণা করেছেন।

তাছাড়া রাষ্ট্রপতি নির্বাচনে গোপন ব্যালটের সুবিধা নিতে তোড়জোড় শুরু হয়ে গিয়েছে বিজেপির অন্দরে।

দেশের সমস্ত রাজ্যের নির্দল বিধায়ক এবং সাংসদের ভোট যাতে বিজেপি তথা এনডিএ পদপ্রার্থীর ঝুলিতে আসে, তার জন্য অনেক আগে থেকেই কাজ শুরু করে দিয়েছিল তারা।

কোন রাজ্যে কত নির্দল বিধায়ক রয়েছে, সংসদে কতজন নির্দল সাংসদ রয়েছে সেই তালিকা আগেই তৈরি হয়ে গিয়েছিল।

রাষ্ট্রপতি পদে প্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা হতেই সেই তালিকা মিলিয়ে ভোট জোগাড়ের কাজ শুরু করে দিয়েছে বিজেপি শিবির।