তুমুল বর্ষণে জলমগ্ন মুম্বই, আরও ভারী বৃষ্টির সতর্কতা

রাতে প্রবল বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ল মুম্বইয়ের বেশ কিছু এলাকা। মায়ানগরীতে আরও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর।

Written by SNS Mumbai | September 5, 2019 1:42 pm

জলমগ্ন নলাসোপাড়া রেলস্টেশন। (Photo: Twitter | @WesternRly)

রাতে প্রবল বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ল মুম্বইয়ের বেশ কিছু এলাকা। মায়ানগরীতে আরও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। মঙ্গলবারই মানুষকে সতর্ক করে রেখেছিল পুলিশ। ভারী বৃষ্টির পূর্বাভাসে আগাম ব্যবস্থা নিতে বলা হয়েছিল।

রাত দশটা নাগাদ প্রবল বর্ষণ হয় মুম্বই ও তার সংলগ্ন শহরতলিতে। প্রায় ঘন্টা দেড়েকের টানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে নীচু এলাকাগুলি। যানচলাচল শ্লথ হয়ে পড়ে। ট্রেন কিছুটা দেরিতে চলছে। কয়েকটি ট্রেন বাতিলও করা হয়েছে।

সকাল ৮.৩০ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় আবহাওয়া দফতরের সান্তাক্রুজ অবজারভেটরিতে ১১৮.৩ মিমি, দানানুতে ১০০ মিমি, থানে বেলাপুর অবজারভেটরিতে ১৭৩ মিমি বৃষ্টি হয়েছে। সকালে ভান্ডুপ, ভিকরােলি, দহিসর, আন্ধেরি সহ বিভিন্ন এলাকায় বৃষ্টি চলছে।

এখানেই শেষ নয়। আরও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। মুম্বই পুলিশ টুইটে জানিয়েছে, ‘আগামী দু’দিন মুম্বই ও তার পার্শ্ববর্তী এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। অনুগ্রহ করে পর্যাপ্ত আগাম ব্যবস্থা নিন। নিরাপত্তা সুনিশ্চিত করুন। কোনও জরুরি পরিস্থিতি তৈরি হলে ১০০ ডায়ালে ফোন করুন। মুম্বই নিজের যত্ন নাও।